ইংল্যান্ড জার্সিতে প্রথম গোল ‘যুবভারতীর নায়কের’

ফিলিড ফডেনের জোড়া গোলে ভর করে আইসল্যান্ডের (ICELAND) শক্ত ডিফেন্স ভেঙে ৪-০ গোলে জয় ইংল্যান্ডের। দেশের জার্সিতে প্রথম গোল করলেন ফিলিপ ফডেন।

ইংল্যান্ড জার্সিতে প্রথম গোল 'যুবভারতীর নায়কের'
ফিলিড ফডেনের জোড়া গোলে ভর করে আইসল্যান্ডের (ICELAND) শক্ত ডিফেন্স ভেঙে ৪-০ গোলে জয় ইংল্যান্ডের। দেশের জার্সিতে প্রথম গোল করলেন ফিলিপ ফডেন। ছবি সৌজন্যে - এফএ টুইটার
sushovan mukherjee

|

Nov 21, 2020 | 8:26 AM

TV9  বাংলা ডিজিটাল – ২০১৭ সালে ভারতে অনুষ্ঠিত হওয়া যুব বিশ্বকাপের অনেক ফুটবলারকেই এখন নিজেদের দেশ বা ক্লাবের সিনিয়র দলের প্রতিনিধিত্ব করতে দেখা যায়। জার্মানির বিরুদ্ধে স্পেনের ৬-০ গোলে জয়ের নায়ক টরেসও তারদের মধ্যেই একজন। কিন্তু ২০১৭ সালে ভারতের মাটিতে দাপট দেখিয়েছিলেন ইংল্যান্ডের (ENGLAND FOOTBALL TEAM) এক তরুণ ফুটবলার। দুরন্ত ফুটবল খেলে টুর্নামেন্টের গোল্ডের বল জিতেছিলেন ফিলিপ ফডেন (PHIL FODEN)। ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির হয়ে তারপর থেকে মাঝে মাঝেই সুযোগ পেতেন প্রথম দলে খেলার। গোলও পেয়েছেন। বুধবার রাতে ইংল্যান্ড সিনিয়র দলের জর্সি গায়ে প্রথম গোলটাও করে ফেললেন ২০১৭ যুব-বিশ্বকাপের ফাইনালে যুবভারতীয় নায়ক।

ফিলিড ফডেনের জোড়া গোলে ভর করে আইসল্যান্ডের (ICELAND) শক্ত ডিফেন্স ভেঙে ৪-০ গোলে জয় ইংল্যান্ডের। উয়েফা নেশনস লিগে (UEFA NATIONS LEAGUE) পরের পর্বে যাওয়ার আর কোনও আশা নেই। রবিবার বেলজিয়ামের কাছে হারায় বিদায় ঘন্টা বেজে গেছে হ্য়ারি কেনদের। আইসল্যান্ডের বিরুদ্ধে তাদের ম্যাচটা তাই ছিল নিয়ম রক্ষার। তবে নিয়মরক্ষার ম্যাচ হলেও আইসল্যান্ডের ডিফেন্স ভাঙাটা মোটেই যে সহজ কাজ নয়। প্রথমার্ধে ডেকল্যান রাইস ও মাসন মউন্টের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে দশ জনের প্রতিপক্ষকে পেয়ে ঝাঁপিয়ে পরে থ্রি লায়ন্সরা। একের পর এক আক্রমণ, আর ফিলিপ ফডেনের জোড়া গোল।

জাতীয় দলের জার্সিতে জোড়া গোল করে স্বভাবতই উচ্ছ্বসিত তরুণ ফুটবলার। বলছেন, ‘দেশের জার্সিতে প্রথম গোল করার অনুভূতিটাই আলাদা। আমার জীবনের সেরা রাত গুলোর মধ্যে একটা। দেশের জার্সিতে প্রথম গোল করার পর নিজের হাসি থামাতে পারছিলাম না।’ শুধু যে গোল করা তেমনটা নয়, গোটা ম্যাচে দাপিয়ে ফুটবল খেললেন ফডেন। তরুণ ফুটবলারের পারফরম্যান্সে অনেকটাই স্বস্তি পাবেন ইংল্যান্ড কোচ, গ্যারেথ সাউথগেট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla