চাকরি খোয়ানোর মুখে দাঁড়িয়ে বার্সা কোচ কোম্যান

চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) গ্রুপ ম্যাচে পর পর হার চাপে ফেলে দিয়েছেন বার্সেলোনা কোচকে। ক্লাবের প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা পর্যন্ত নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছেন। সব খবরই জানেন রোনাল্ড। তবু ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন তিনি।

চাকরি খোয়ানোর মুখে দাঁড়িয়ে বার্সা কোচ কোম্যান
চাকরি খোয়ানোর মুখে দাঁড়িয়ে বার্সা কোচ কোম্যান (ছবি-টুইটার)

মাদ্রিদ: রোনাল্ড কোম্যান (Ronald Koeman) কি চাকরি খোয়াতে চলেছেন? পরিস্থিতি তাই বলছে। চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) গ্রুপ ম্যাচে পর পর হার চাপে ফেলে দিয়েছেন বার্সেলোনা কোচকে। ক্লাবের প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা পর্যন্ত নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছেন। সব খবরই জানেন রোনাল্ড। তবু ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন তিনি।

কোম্যানের পরিবর্তে বার্সার কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ক্লাবেরই প্রাক্তন ফুটবলার জাভি হার্নান্ডেজ (Xavi Hernandez)। কোচ হতে পারেন ইতালির কিংবদন্তি ফুটবলার আন্দ্রে পির্লো (Andrea Pirlo)। জুভেন্তাসের কোচ ছিলেন গত মরসুমে। কিন্তু টিম সাফল্য না পাওয়ায় তাঁকে সরিয়ে দেওয়া হয়। বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেজকেও দায়িত্ব দেওয়া হতে পারে। তবে, বেলজিয়াম কোচকে পাওয়া যাবে না। নেশন্স লিগের জন্য জাতীয় টিমের দায়িত্বে আছেন তিনি।

লা লিগায় আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচ খেলবে বার্সেলোনা। তার আগে কোম্যান বলেছেন, ‘পরিস্থিতি যে অত্যন্ত জটিল, তা খুব ভালো করেই জানি। সকালে প্রেসিডেন্ট মাঠে এসেছিলেন। কিন্তু আমি ওঁর সঙ্গে দেখা করতে পারিনি। কারণ, ম্যাচের জন্য তখন টিমের প্র্যাক্টিস চলছিল।’

বার্সা কোচের স্ট্র্যাটেজি, টিম সাজানো নিয়ে স্প্যানিশ মিডিয়া সরব। বেনফিকার কাছে ০-৩ হারের পর কোচ ছাঁটাইয়ের খবর শিরোনামে জায়গা করে নিয়েছে। কোম্যান অবশ্য বলেছেন, ‘কেউ আমাকে কোচের পদ থেকে সরানো হবে কিনা, তা নিয়ে কিছু বলেনি। তবে আমার চোখ আর কান দুই-ই আছে। আমি খুব ভালো করেই জানি, অনেক কথাই বেরিয়ে পড়ছে। হয়তো সেই কথাগুলো সত্যিই। তবে, আমাকে কেউ কিছু বলেনি।’

এ সবের মধ্যে আবার অন্য চাপে বার্সা কোচ। কার্দিসের বিরুদ্ধে ম্যাচে উত্তেজনা প্রসব করায় দুটো ম্যাচ সাসপেন্ড করা হয়েছে কোম্যানকে। আতলেতি ম্যাচে তিনি ডাগআউটে থাকবেন না। সহকারী কোচই মাঠের ভিতর তাঁর দায়িত্ব সামলাবেন।

Click on your DTH Provider to Add TV9 Bangla