Lionel Messi-Robert Lewandowski: লেওয়ানডস্কির কড়া ট্যাকলের পরও নিরুত্তাপ মেসি

Qatar 2022: কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে পরাজয়ের পর মেসির টিমের মনোবল ভেঙে যায়। যদিও মেক্সিকো ও পোল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর তাদের আত্মবিশ্বাস ফিরে এসেছে।

Lionel Messi-Robert Lewandowski: লেওয়ানডস্কির কড়া ট্যাকলের পরও নিরুত্তাপ মেসি
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 9:50 PM

দোহা: পোল্যান্ডকে হারিয়ে নকআউট পর্বে পা রেখেছে আর্জেন্টিনা। ২-০ গোলে পোল্যান্ডকে হারায় মেসির টিম। পোল্যান্ড বনাম আর্জেন্টিনার ম্যাচ আসলে ছিল মেসির সঙ্গে লেওয়ানডস্কির দ্বৈরথও। মেসির সঙ্গে লেওয়ানডস্কির (Robert Lewandowski) সংঘাত ফুটবল দুনিয়ায় বহু চর্চিত। মেসিকে (Lionel Messi) নিয়ে নানা মন্তব্যও করেছিলেন লেওয়ানডস্কি। যা নিয়ে ফুটবল মহলে নানা প্রতিক্রিয়াও তৈরি হয়। পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন দর্শকদের নজরে পড়ে দুই তারকার সংঘাত। কী সেই ঘটনা, জানতে পড়ুন TV9Bangla

মেসি ও লেওয়ানডস্কির মতবিরোধ বেশ পুরনো। সেই রেশ ধরেই কি সংঘাত? পোল্যান্ডের সঙ্গে ম্যাচ চলাকালীন লিও ড্রিবল করে এগিয়ে যাওয়ার সময় কড়া ট্যাকল করেন রবার্ট লেওয়ানডস্কি। তবে পরে নিজের ভুল বুঝতে পেরে মেসির কাছে ক্ষমাও চেয়ে নেন তিনি। রবার্ট ক্ষমা চাইতে গেলে, তাঁর দিকে ফিরেও তাকাননি মেসি। এরপর সারা ম্যাচে তাঁদেরকে আর কথা বলতে দেখা যায়নি। এই ঘটনাই ম্যাচের উত্তেজনা আরও বাড়িয়ে তোলে। ম্যাচ চলাকালীন পেনাল্টি থেকে গোলের সুযোগ মিস করেন মেসি। প্রতিপক্ষ গোলকিপার সেজনি মেসির স্পট কিক বাঁচিয়ে দেন। সেই নিয়ে খানিকটা বিরক্তও হয়েছিলেন মেসি।

ম্যাচের পর এই ট্যাকল নিয়ে মেসি বলেছেন, “মাঠে ও মাঠের বাইরে আমি সবাইকে সম্মান করি। মাঠে ঘটা কোনও ঘটনাই আমি মনে রাখি না।” তিনি আরও বলেছেন, “আমার মনে হয়, মাঠে ঘটে যাওয়া ঘটনা মাঠেই রেখে আসা উচিত। ঠিক যেমন ড্রেসিং রুমে ঘটনা চার দেওয়ালের মধ্যেই রাখা উচিত।” তবে ম্যাচের শেষে মেসিকে জড়িয়ে ধরেন লেওয়ানডস্কি।

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে পরাজয়ের পর মেসির টিমের মনোবল ভেঙে যায়। যদিও মেক্সিকো ও পোল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর তাদের আত্মবিশ্বাস ফিরে এসেছে। এখন বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে আর্জেন্টিনা শিবির। তবে ধাপে ধাপে এগোতে চাইছে তাঁরা। সৌদির কাছে প্রথম ম্যাচে হার যেন আর্জেন্টিনার কাছে সতর্কবার্তা ছিল।