সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় সমর্থকরাও!

তৃতীয় টেস্টে সিডনির এক নিরাপত্তারক্ষী ভারতের এক সমর্থককে কটূক্তি করেন বলে অভিযোগ।

সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় সমর্থকরাও!
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Jan 16, 2021 | 6:04 PM

সিডনি: সিডনিতে বর্ণবিদ্বেষের গরম হাওয়া ঠাণ্ডা হতে না হতেই ফের অভিযোগ। বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের নিশানায় ভারতীয় সমর্থকরাও? তৃতীয় টেস্টে সিডনির এক নিরাপত্তারক্ষী ভারতের এক সমর্থককে কটূক্তি করেন বলে অভিযোগ। শুধু এটুকুতেই নিস্তার মেলেনি। ‘নিজের দেশে ফিরে যাও’ মার্কা কথাও শুনতে হয় ভারতীয় সমর্থক কৃষ্ণ কুমারকে।

সিডনির এক খ্যাতনামা সংবাদপত্র জানিয়েছে, কৃষ্ণ কুমার নামের এক ভারতীয় সমর্থক বর্ণবিদ্বেষের অভিযোগ দায়ের করেছেন। ভারতীয় সমর্থক বর্ণবিদ্বেষের বিরুদ্ধে পিঙ্ক টেস্টের তৃতীয় দিনে চারটি ব্যানার নিয়ে আসেন। যাতে লেখা ছিল, “প্রতিদ্বন্দ্বিতা ভাল, কিন্তু বর্ণবাদ নয়।” কিন্তু তাঁকে সিডনিতে উপস্থিত থাকা নিরাপত্তারক্ষী বাধ্য করেন সেই ব্যানারগুলি সরিয়ে নিতে।

আরও পড়ুন: রুটের ডাবল সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে চালকের আসনে ইংল্যান্ড

পিঙ্ক টেস্টের তৃতীয় ও চতুর্থ দিন বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন জশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। এ নিয়ে অভিযোগও জমা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চলছে তদন্ত। এবার ভারতীয় সমর্থককে কটূক্তি করার অভিযোগ নথিভুক্ত হওয়ার পর সেই সমর্থক বলেছেন, “আমি কোনও ক্ষতিপূরণ চাইছি না, মেম্বারশিপ বা বিনামূল্যে টিকিটও খুঁজছি না। আমাকে কেন প্রতিবাদ করতে দেওয়া হল না। আমি এর সদুত্তর চাই।” নিউ সাউথ ওয়েলসের একজন মুখপাত্র জানিয়েছেন, ইতিমধ্যেই ভারতীয় সমর্থকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে।