India vs Pakistan Hockey: সামনে পাকিস্তান, আবেগ সরিয়ে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া হরমনপ্রীত

Asian Champions Trophy 2024: গত ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধেও জয়। রাউন্ড রবিন পর্বে এ বার সামনে পাকিস্তান। এই পর্বে টেবলের শীর্ষস্থান ধরে রাখাই নজর ভারতের। সামনে পাকিস্তান হলেও আবেগ দূরে সরিয়ে রাখতে মরিয়া ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং।

India vs Pakistan Hockey: সামনে পাকিস্তান, আবেগ সরিয়ে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া হরমনপ্রীত
Image Credit source: HOCKEY INDIA
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 6:28 PM

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে টানা চার ম্যাচ জিতেছে ভারত। টুর্নামেন্টে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। শুরু থেকে পারফরম্যান্স তেমনই করছে ভারতীয় হকি দল। আয়োজক চিনের বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু হয়েছিল। এরপর জাপান, মালয়েশিয়ার বিরুদ্ধে আরও বড় জয়। প্রথম তিন ম্যাচ জিতেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল ভারত। গত ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধেও জয়। রাউন্ড রবিন পর্বে এ বার সামনে পাকিস্তান। এই পর্বে টেবলের শীর্ষস্থান ধরে রাখাই নজর ভারতের। সামনে পাকিস্তান হলেও আবেগ দূরে সরিয়ে রাখতে মরিয়া ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং।

ভারত ও পাকিস্তান যে খেলাতেই মুখোমুখি হোক কিংবা টুর্নামেন্ট যাই হোক। কড়া প্রতিদ্বন্দ্বিতা দেখা যায়। গত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভারতের মাটিতে এসেছিল পাকিস্তান। এই ম্যাচ ঘিরে প্রবল উন্মাদনা ছিল। জিতেছিল ভারতই। এ বারও পাকিস্তানের বিরুদ্ধে শুধু জেতাই নয়, নিজেদের ছন্দ ধরে রাখাতেই নজর। ভারতের মতো পাকিস্তানেরও সেমিফাইনাল নিশ্চিত। ভারত একশো শতাংশ জয়ের ধারা বজায় রেখেছে। পাকিস্তান সমসংখ্যক ম্যাচ খেলে ২টি জয় ও ২টি ড্র। হকিতে ভারত-পাকিস্তান শেষ মুখোমুখি হয়েছিল হানঝাউ এশিয়ান গেমসে। পাকিস্তানকে ১০-২ ব্যবধানে হারিয়েছিল ভারত। তার আগে ঘরের মাঠে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিরুদ্ধে ৪-০ ব্যবধানে জিতেছিল ভারত।

এই খবরটিও পড়ুন

নতুন ম্যাচের আগে ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং বলেন, ‘পাকিস্তান টিমের অনেককেই জুনিয়র স্তরে খেলার সময় থেকেই চিনি। ওদের সঙ্গে বাইরে ভালো বন্ধুত্বও রয়েছে। মাঠে অবশ্য প্রতিপক্ষ। অন্য প্রতিপক্ষের মতো ওদের বিরুদ্ধেও ভালো পারফরম্যান্সেই নজর থাকবে। কোনও আবেগ নয়, নিজেদের সেরা পারফরম্যান্সেই নজর থাকবে। বিশ্ব হকিতে আমাদের প্রতিদ্বন্দ্বিতা একটা আলাদা মাত্রা রাখে। আমি নিশ্চিত সারা বিশ্বেই সমর্থকরা এই ম্যাচের অপেক্ষায় রয়েছে।’ কাল অর্থাৎ শনিবার ভারতীয় সময় ১.১৫ মিনিটে শুরু ভারত-পাক ম্যাচ।