টেস্ট ক্রিকেটে ফিরছেন মিতালি রাজরা

ইংলিশ ক্রিকেটারদের বিরুদ্ধে মাল্টি ফর্ম্যাট সিরিজে খেলবেন ভারতীয় ক্রিকেটাররা।

টেস্ট ক্রিকেটে ফিরছেন মিতালি রাজরা
টেস্ট ক্রিকেটে ফিরছেন মিতালি রাজরা
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 6:18 PM

কলকাতা: ভারতীয় মহিলা ক্রিকেটাররা শেষ টেস্ট কবে খেলেছিলেন? প্রশ্নটা করলে, একটু ভাবার পর উত্তর পাওয়া যাবে। ৬ বছর পর টেস্ট ক্রিকেট খেলবেন মিতালি রাজরা (Mithali Raj)। ওয়ান ডে, টি-২০ ম্যাচ খেললেও টেস্ট ম্যাচ অনেকদিন খেলেননি ভারতীয় মহিলা ক্রিকেটাররা। এ বার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে খেলবেন মিতালি রাজরা। চলতি বছরের জুন মাসে ইংল্যান্ড (England) সফরে যাবে ভারতীয় মহিলা দল (Indian Women’s Team)। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন ঝুলনরা। অন্যদিকে ইংল্যান্ডের মহিলা ক্রিকেটাররা শেষ টেস্ট খেলেছিলেন ২০১৯ সালে।

ইংলিশ ক্রিকেটারদের বিরুদ্ধে মাল্টি ফর্ম্যাট সিরিজে খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। এই মাল্টি ফর্ম্যাট সিরিজ শুরু হবে ১৬-১৯ জুন টেস্ট ম্যাচ দিয়ে। তারপর জুন-জুলাই মাসে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-২০ ম্যাচ হবে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিয়ো রামোস

বিসিসিআই (BCCI) সেক্রেটারি জয় শাহ এই বছরের শুরুতেই এই সিরিজের খবর জানিয়েছিলেন। মঙ্গলবার অফিশিয়ালি ইংল্যান্ড এবং সাউথ ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে ভেনু ও তারিখ ঘোষণা করা হল। ইসিবির চিফ এক্সজিকিউটিভ টম হ্যারিসন বলেছেন, “ভারত ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলবে আমাদের ইংল্যান্ডের মহিলা দলের ক্রিকেটাররা। আমরা এই সিরিজগুলি আয়োজন করতে পেরে ভীষণ খুশি। এই বছরের গ্রীষ্মটা আমাদের মেয়েদের জন্য ঠাসা সূচি।”

ভারতের ইংল্যান্ড সফর সূচি

১৬ – ১৯ জুন = টেস্ট ম্যাচ – ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড ২৭ জুন = প্রথম ওয়ানডে – ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড ৩০ জুন = দ্বিতীয় ওয়ানডে – কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ড ৩ জুলাই = তৃতীয় ওয়ানডে – নিউ রোড, ওরসেস্টার ৯ জুলাই = প্রথম টি-২০ – কাউন্টি গ্রাউন্ড, নর্থহ্যাম্পটন ১১ জুলাই = দ্বিতীয় টি-২০ – দি ফাস্ট সেন্ট্রাল কাউন্টি গ্রাউন্ড, হোভ ১৫ জুলাই = তৃতীয় টি-২০ – দি ক্লাউডফেম কাউন্টি গ্রাউন্ড, চেলসফোর্ড।