IPL 2021: ক্যাপ্টেন রোহিতে আস্থা রাহুলের

জাতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ও আইপিএলে (IPL) তাঁর দল মুম্বইয়ের (Mumbai Indians) ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) দু'জনই তাঁর প্রতি আস্থা রেখেছেন। এমনটাই বলেছেন রাহুল (Rahul Chahar)।

IPL 2021: ক্যাপ্টেন রোহিতে আস্থা রাহুলের
ক্যাপ্টেন রোহিতে আস্থা রাহুলের
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 6:12 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই নিয়ে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই। এই মুম্বই ফ্যামিলির অন্যতম সদস্য হলেন রাহুল চাহার (Rahul Chahar)। মুম্বইয়ের জার্সিতেই ২০১৭ সালে আইপিএলে অভিষেক রাহুলের। অভিষেক মরসুমে মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তারপরের মরসুম থেকে ধারাবাহিকভাবে খেলে আসছেন মুম্বইয়ের হয়ে।

গত আইপিএলে ১৫ টি ম্যাচে ১৫ টি উইকেট নিয়ে সেই ধারাবাহিকতা বজায় রেখেছিলেন রাহুল। ২০১৯-২০ সালে পরপর দু’বার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। সেই চ্যাম্পিয়ন দলে রাহুল নিজের ছাপ ফেলতে পেরেছিলেন। আইপিএলের দৌলতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে জাতীয় দলে ফের সুযোগও পেয়েছিলেন রাহুল চাহার। দীর্ঘদিন পরে জাতীয় দলে সুযোগ পেয়ে সেই সুযোগ হাতছাড়া করেননি রাহুল।

জাতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ও আইপিএলে তাঁর দল মুম্বইয়ের ক্যাপ্টেন রোহিত শর্মা দু’জনই তাঁর প্রতি আস্থা রেখেছেন। এমনটাই বলেছেন রাহুল। ২১ বছর বয়সী রাহুল বলেছেন, “রোহিত ভাই এবং বিরাট ভাইয়ের সেরা গুণ হল, তাঁরা আমার এবং অন্যান্য বোলারদের প্রতি আস্থা ও আত্মবিশ্বাস দেখায়। অধিনায়ক যখন কাউকে সমর্থন করে, বিশেষ করে কঠিন পরিস্থিতিতে, তখন তার আত্মবিশ্বাস তুঙ্গে থাকে। ভারতের হয়ে খেলার সময় বিরাট ভাই আমাকে বলত, ‘তুমি ভালো বোলার। নির্দিষ্ট কিছু অঞ্চলে ফোকাস করলেই উইকেট পাবে।’

আরও পড়ুন: বলয় জীবনযাত্রাতেও সফল কোহলিরা, রহস্য ফাঁস সৌরভের

মুম্বই ইন্ডিয়ান্সে খেলার সময় একই ভাবে রাহুল সমর্থন পান রোহিতের কাছ থেকে। রাহুল বলেছেন, “মুম্বই ইন্ডিয়ান্সে খেলার সময় রোহিত ভাই আমাকে বলে, ‘তুই পাক্কা উইকেট পাবি। আমরা সব সময় ব্যাটসম্যানদের ভিডিয়ো দেখি এবং পরিকল্পনা করি। রোহিত ভাই এসে ভিডিয়ো দেখার পর পরিকল্পনা নিয়ে আলোচনা করে। আমার যে জায়গায় বল করা উচিত সে ব্যাপারেও বলে দেয়।’

মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে নিজের সেরাটা আবারও একবার দেওয়ার অপেক্ষায় রয়েছেন এই তরুণ স্পিনার। তিনি বলেছেন, “আমি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আরও একটি ভালো মরসুমের অপেক্ষায় রয়েছি। আমাদের সেরা কোচিং স্টাফ রয়েছে। জাহির খান, মাহেলা জয়বর্ধনের মতো কিংবদন্তিদের কাছ থেকে ক্রিকেটের পরামর্শ নেওয়া আমার কাছে বিশেষ সম্মানের বিষয়।”

এই মরসুমে ফের নিজেদের দাপট দেখিয়ে চ্যাম্পিয়ন হওয়ার ক্ষমতা রয়েছে মুম্বইয়ের। এমনটাই মনে করছেন রাহুল। তিনি বলেছেন, “আমি নিশ্চিত মুম্বই ইন্ডিয়ান্স তাদের ষষ্ঠ শিরোপা জিতবে। দলের ছেলেরা যেভাবে পারফর্ম করছে এবং যে ফর্মে রয়েছে, বিশেষত রোহিত ভাই (রোহিত শর্মা) হার্দিক (পান্ডিয়া), ক্রূণাল, সূর্য (সূর্যকুমার যাদব), ঈশান কিষাণদের দেখে মনে হচ্ছে ওরা ভীষণ ভালো ফর্মে রয়েছে। আমি আশাবাদী রোহিত ভাই আইপিএলের ছয় নম্বর খেতাবটাও আমাদের শিবিরেই তুলবে।”

আরও পড়ুন: মাহির সামনে রয়েছে ৩ মাইলস্টোন

ঈশান কিষাণ ও সূর্যকুমার যাদবের প্রতিও আশাবাদী রাহুল। তিনি বলেছেন, “রোহিত ভাই, হার্দিক এবং পোলার্ড আমাদের দলের স্টার প্লেয়ার। যে কোনও মুহূর্তে ম্যাচ বের করে আনার ক্ষমতা ওঁদের মধ্যে রয়েছে। এই তিন জন ছাড়া আমার মনে হয়, আমাদের জন্য এই মরসুমে ঈশান ও সূর্য বড় ভূমিকা রাখতে চলেছে। ওরা দুর্দান্ত ফর্মে রয়েছে।”

এ বারের আইপিএলের পর টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে তিনি সুযোগ পাবেন কিনা সে ব্যাপারে খুব একটা চিন্তিত নন রাহুল। যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদবের মতো বোলাররা থাকায় রাহুলের জাতীয় দলে সুযোগ পাওয়াটা বেশ কঠিন। কিন্তু এ সব নিয়ে এখনই মাথা ঘামাতে চাইছেন না রাহুল। তাঁর ফোকাসে এখন আইপিএল। তিনি বলেছেন, “আমি এখনই এ সম্পর্কে (ভারতের হয়ে প্রথম একাদশে থাকার ব্যাপারে) ভাবতে চাই না। এই মুহূর্তে আইপিএলই আমার কাছে গুরুত্বপূর্ণ। আমি যদি আইপিএলে ভালো পারফরম্যান্স করি, তবে অবশ্যই ভারতীয় দলে আবার সুযোগ পাব।”