আজ জিতলেই ইপিএল চ্যাম্পিয়ন ম্যান সিটি

৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে রয়েছে ম্যান সিটি। আজ জিতলে ধরাছোঁয়ার বাইরে চলে যাবে গুয়ার্দিওয়ালার ছেলেরা।

আজ জিতলেই ইপিএল চ্যাম্পিয়ন ম্যান সিটি
সৌজন্যে-ম্যাঞ্চেস্টার সিটি টুইটার
Follow Us:
| Updated on: May 08, 2021 | 5:44 PM

লন্ডন: আজ রাতে চেলসিকে (Chelsea) হারালেই ইপিএল চ্যাম্পিয়ন হয়ে যাবে ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। সেক্ষেত্রে চার বছরে এই নিয়ে তৃতীয়বার ইংলিশ প্রিমিয়ার লিগ (English Premier League) খেতাব জিতবে সিটি। ২৯ তারিখ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে দুই দল। তবে সিটি কোচ ২৯ তারিখের আগে আজকের ম্যাচকেই পাখির চোখ করছেন।

৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে রয়েছে ম্যান সিটি। আজ জিতলে ধরাছোঁয়ার বাইরে চলে যাবে গুয়ার্দিওয়ালার ছেলেরা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আর ইপিএলের সঙ্গে কোনও সম্পর্ক নেই। ফুটবলারদের সাফ বার্তা দিয়ে রেখেছেন পেপ। আজ ইপিএল নিয়েই ভাবতে চান তিনি। খেতাব মুঠোয় আসলে, কাল থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে ভাববেন সিটি কোচ। পেপের হাত ধরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে ম্যাঞ্চেস্টার সিটি। ইউরোপ সেরার পাশাপাশি আগে দলকে ইংল্যান্ডের সেরা করাই লক্ষ্য গুয়ার্দিওয়ালার।

গত সপ্তাহে ক্রিস্ট্যাল প্যালেসকে হারানোর পরই লিগ খেতাবের দোরগোড়ায় চলে যায় ম্যাঞ্চেস্টার সিটি। গত রবিবার লিভারপুলের কাছে ম্যান ইউ হারলে খেতাব নিশ্চিত হয়ে যেত সিটির। কিন্তু ম্যান ইউ সমর্থকদের বিক্ষোভের জন্য সেই ম্যাচ পিছিয়ে যায়। চেলসি কোচ থমাস তুসেলও চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সঙ্গে এর কোনও মিল পাচ্ছেন না।

এদিকে উয়েফার (UEFA) কাছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ইস্তানবুল থেকে সরিয়ে ইংল্যান্ডে করার আর্জি জানিয়েছে সে দেশের ফুটবল সংস্থা। কোভিডের কারণে ব্রিটিশ পর্যটকদের লাল তালিকাভুক্ত করেছে তুরষ্ক।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় অনুদান ঋষভ পন্থের