রিংয়ে ফিরছেন মেরি সহ ১২ ভারতীয় বক্সার

টোকিও অলিম্পিকের প্রস্তুতি টুর্নামেন্ট বলা হচ্ছে এটাকে। বিশ্বের সেরা বক্সাররা নামবেন। এখান থেকে পদক পাওয়া মানে টোকিওর জন্য আত্মবিশ্বাস অর্জন করে ফেলা। মেরির লক্ষ্য সেটাই।

রিংয়ে ফিরছেন মেরি সহ ১২ ভারতীয় বক্সার
রিংয়ে ফিরছেন মেরি কমরা। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 5:32 PM

নয়াদিল্লি: প্রায় এক বছর পর রিঙে ফিরছেন ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার মেরি কম। স্পেনের বক্সাম আন্তর্জার্তিক টুর্নামেন্টের প্রথম রাউন্ডে মেরি নামবেন ইতালির বক্সার জিওর্দানা সোরেন্তিনোর বিরুদ্ধে। গত বছর টোকিও অলিম্পিকের কোটা পাওয়ার পর এই প্রথম রিংয়ে দেখা যাবে ভারতীয় বক্সারকে। টোকিও অলিম্পিকের প্রস্তুতি টুর্নামেন্ট বলা হচ্ছে এটাকে। বিশ্বের সেরা বক্সাররা নামবেন। এখান থেকে পদক পাওয়া মানে টোকিওর জন্য আত্মবিশ্বাস অর্জন করে ফেলা। মেরির লক্ষ্য সেটাই।

আরও পড়ুন: ১২ মাস পর কোর্টে ফিরেই জয় পেলেন সানিয়া

শুধু মেরি নন, টোকিও অলিম্পিকে নামবেন যে সব ভারতীয় বক্সার, তাঁদেরও দেখা যাবে স্পেনের এই টুর্নামেন্টে। গত বছর জার্মানি বিশ্বকাপে সোনাজয়ী অমিত ফাঙ্গালের ৫২ কেজি বিভাগে বাউট গ্যাব্রিয়েল এস্কোবারের বিরুদ্ধে। প্রথম রাউন্ডে বাই পেয়েছেন অমিত। কোয়ার্টার ফাইনাল থেকে শুরু করবেন খেলা। যার অর্থ হল, সেমিফাইনালে উঠতে পারলেই পদক নিশ্চিত করে ফেলবেন তিনি। ৬৯ কেজিতে বিকাশ কৃষাণের গল্পও একই রকম। তিনিও প্রথম রাউন্ডে বাই পেয়েছেন। ইতালির ভিনসেনজো মানগিয়াক্যাপ্রের বিরুদ্ধে খেলা।

আশিস কুমার, ডোপিংয়ের দায়ে নির্বাসন কাটিয়ে ফেরা সুমিত সাঙ্গওয়ানরাও নামছেন পদকের স্বপ্ন নিয়ে। মেয়েদের সিমরনজিৎ কৌর, লাভলিনা বোর্গোহিন, পূজা রানিরাও বুধবার থেকে নামবেন রিঙে। চোট থেকে ফেরা মণীশ কৌশিকও স্পেন থেকেই নিজেকে তৈরি করে নিতে চান।