টোকিওয় ১০ হাজার মিটারে নেই মো ফারাহ

১০ হাজার মিটার অতিক্রম করতে মো ফারাহ সময় নিলেন ২৭ মিনিট ৫০.৫৪ সেকেন্ড। অলিম্পিকের যোগ্যতার জন্য প্রয়োজন ছিল ২৭ মিনিট ২৮ সেকেন্ড।

টোকিওয় ১০ হাজার মিটারে নেই মো ফারাহ
টোকিওয় ১০ হাজার মিটারে নেই মো ফারাহ
Sanghamitra Chakraborty

|

Jun 06, 2021 | 1:26 PM

লন্ডন: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ১০ হাজার মিটার ম্যারাথন দৌড়ে নেই ব্রিটেনের মো ফারাহ (Mo Farah)। বার্মিংহামে (Birmingham) অলিম্পিকের বাছাই পর্বে ব্যর্থ হলেন তিনি। ইউরোপিয়ান কাপে ৮ নম্বরে শেষ করলেন চার বারের অলিম্পিক চ্যাম্পিয়ন।

১০ হাজার মিটার অতিক্রম করতে মো ফারাহ সময় নিলেন ২৭ মিনিট ৫০.৫৪ সেকেন্ড। অলিম্পিকের যোগ্যতার জন্য প্রয়োজন ছিল ২৭ মিনিট ২৮ সেকেন্ড। কিন্তু ২২ সেকেন্ড দেরিতে পৌঁছানোয় অলিম্পিকেই জায়গা করে নিতে পারলেন না মো ফারাহ। অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে না পারায় গোঁড়ালির চোটকে দায়ী করেন ৩৮ বছরের এই অ্যাথলিট। শেষ ২ সপ্তাহ ধরেই এই চোটে ভুগছেন তিনি। ফারাহ বলেন, ‘চোট নিয়েই ট্র্যাকে নেমেছিলাম। ট্রেনিং করার সময় চোট পেয়েছিলাম। ২ সপ্তাহ আগে পরিস্থিতি অন্য রকম ছিল। খেলাধুলায় এমনটা হতেই পারে। মেনে নিতে হবে।’

১০ হাজার মিটারে ব্যর্থ হলেও ৫ হাজার মিটারে অলিম্পিকে যোগ্যতা অর্জনের সুযোগ এখনও রয়েছে মো ফারাহর। তিন সপ্তাহ পরেই শুরু হবে ৫ হাজার মিটারের বাছাই পর্ব। ২০১২ লন্ডন এবং ২০১৬ রিও অলিম্পিকে ৫ হাজার মিটারে সোনা জিতেছিলেন মো ফারাহ।

আরও পড়ুন: টেনিস কেরিয়ারকে প্রশ্নের মুখে দাঁড় করালেন ফেডেরার

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla