টেনিস কেরিয়ারকে প্রশ্নের মুখে দাঁড় করালেন ফেডেরার

শেষ ষোলোয় ফেডেরারের সামনে ইতালির মাত্তেও বেরেত্তিনি। খেলা আগামিকাল। তবে তার আগেই ফরাসি ওপেন থেকে সরে যেতে পারেন রজার ফেডেরার।

টেনিস কেরিয়ারকে প্রশ্নের মুখে দাঁড় করালেন ফেডেরার
টেনিস কেরিয়ারকে প্রশ্নের মুখে দাঁড় করালেন ফেডেরার
Sanghamitra Chakraborty

|

Jun 06, 2021 | 1:00 PM

প্যারিস: টেনিস (Tennis) কেরিয়ারের প্রশ্নের মুখে নিজেকে দাঁড় করালেন রজার ফেডেরার (Roger Federer)। অগাস্টের ৮ তারিখ চল্লিশে পা দেবেন সুইস রাজপুত্র। তার আগে নিজের টেনিস কেরিয়ার নিয়ে সংশয়ে স্বয়ং রজার ফেডেরার। ফরাসি ওপেনে (French Open) জার্মান প্রতিপক্ষ ডোমিনিক কোয়েপফারকে হারিয়ে শেষ ষোলোয় উঠলেন ফেডেক্স। ৩ ঘণ্টা ৩৫ মিনিটের ম্যাচ শেষে নিজের কেরিয়ার নিয়ে দ্বিধায় ফেডেরার। কোয়েপফারকে হারালেন ৭-৬, ৬-৭, ৭-৬, ৭-৫ গেমে। প্রথম চারটে সেটই গড়াল টাইব্রেকারে।

ম্যাচ শেষে নিজের টুইটার অ্যাকাউন্টে ফরাসি ওপেনের ফাঁকা গ্যালারি আর নিজের একটি ছবি পোস্ট করেন সুইস রাজপুত্র। তবে টেনিসপ্রেমীদের মনে ধাক্কা দেয় ফেডেরারের ম্যাচ শেষের কথা। তিনি বলেন, ‘আমি জানিনা আমি আর খেলতে পারব কিনা। খেলা চালিয়ে যেতে পারব কিনা সে ব্যাপারে আমাকে সিদ্ধান্ত নিয়ে ফেলতে হবে। হাঁটুর উপর অতিরিক্ত চাপ দেওয়া কি উচিত হবে? নাকি এখন বিশ্রামের প্রয়োজন? প্রত্যেক ম্যাচের পর নিজের পরিস্থিতি নিয়ে ভাবনা চিন্তা করি। পরের দিন সকালে ঘুম থেকে উঠে দেখি আমার হাঁটু দুটোর কি অবস্থা।’ ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেডেরারের এই কথা নিজের টেনিস কেরিয়ারকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে।

শেষ ষোলোয় ফেডেরারের সামনে ইতালির মাত্তেও বেরেত্তিনি। খেলা আগামিকাল। তবে তার আগেই ফরাসি ওপেন থেকে সরে যেতে পারেন রজার ফেডেরার। দুটো হাঁটুতে অস্ত্রোপচারের পর টেনিস সার্কিটে ফিরে এসেছেন সুইস রাজপুত্র। তবে তাঁর ফিটনেস এখন প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে। ২৮ জুন থেকে শুরু উইম্বলডন। ৮ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন ফেডেরার প্রথম থেকেই নিজের প্রিয় টুর্নামেন্টকে পাখির চোখ করেছিলেন। তবে জার্মান প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচের পর নিজের টেনিস কেরিয়ার নিয়ে কি সিদ্ধান্ত নেন ফেডেরার, সেটাই দেখার।

আরও পড়ুন: ভারত থেকে সরছে টি-টোয়েন্টি বিশ্বকাপ? বাড়ছে আশঙ্কার মেঘ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla