আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে মর্গ্যানদের টপকে গেলেন উইলিয়ামসনরা

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে না থাকলেও টি-২০ (T20) র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান হাতছাড়া হয়নি মর্গ্যানদের।

আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে মর্গ্যানদের টপকে গেলেন উইলিয়ামসনরা
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 03, 2021 | 3:23 PM

আইসিসির (ICC) তরফে সোমবার বার্ষিক একদিনের র‌্যাঙ্কিং (ICC ODI rankings) প্রকাশিত হয়েছে। ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডকে (England) টপকে গেল নিউজিল্যান্ড (New Zealand)। ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান ধরে রাখতে না পারলেও, টি-২০ র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ইংল্যান্ড। ২০১৯-২০ সালের ম্যাচের ভিত্তিতে এই আপডেট হয়েছে। ২০১৯ সালের বিশ্বকাপও এই র‌্যাঙ্কিংয়ে যুক্ত হয়েছে।

গত বছরের একটি ওয়ান ডে সিরিজে বাংলাদেশকে ৩-০ হারিয়েছিল নিউজিল্যান্ড। তার ফলে তিন পয়েন্ট পেয়ে আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে গেছে কেন উইলিয়ামসনরা। বর্তমানে নিউজিল্যান্ডের মোট অর্জিত পয়েন্ট ১২১। অস্ট্রেলিয়া ১১৮ পয়েন্ট নিয়ে ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের দু নম্বরে রয়েছে। বিরাট কোহলির ভারত (India) ১১৫ পয়েন্ট নিয়ে ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর স্থানে রয়েছে। বিশ্বকাপজয়ী ইংল্যান্ড চার নম্বরে নেমে এসেছে। লর্ডসে ২০১৯ সালে বিশ্বকাপ জয়ের পর গত বছর অস্ট্রেলিয়া ও ভারতের কাছে ২-১ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেছে ইংল্যান্ড। যার জেরেই এক থেকে চারে নেমে এল ইওন মর্গ্যানের দল।

আরও পড়ুন: IPL 2021: করোনার থাবা নাইট শিবিরে, স্থগিত কেকেআর বনাম আরসিবি ম্যাচ

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে না থাকলেও টি-২০ (T20) র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান হাতছাড়া হয়নি মর্গ্যানদের। শেষ ৪ সিরিজে পাকিস্তানের সঙ্গে ১-১ ড্র করেছিল ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে ২-১ হারিয়েছিল এবং দক্ষিণ আফ্রিকাকে ৩-০ হারিয়েছিল ইওন মর্গ্যানরা। কিন্তু ভারতের মাটিতে বিরাট কোহলির ভারতের কাছে ৩-২ ব্যবধানে হারতে হয়েছিল মর্গ্যানদের। তাও পয়েন্টের নিরিখে শীর্ষস্থান হাতছাড়া হয়নি ইংল্যান্ডের। ২৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে জ্বলজ্বল করছে মর্গ্যানরা। ২৭২ পয়েন্ট নিয়ে টি-২০ র‌্যাঙ্কিংয়ে কোহলিরা রয়েছেন দু নম্বরে। তিন নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনদের অর্জিত পয়েন্ট ২৬৩।