Tokyo Olympics 2020: এক অ্যাথলিট সহ আরও ৫ আক্রান্ত, আতঙ্ক বাড়ছে অলিম্পিকে

অলিম্পিকের জন্য বায়ো বাবল তৈরি করেছে আয়োজকরা। দক্ষিণ-পশ্চিমের যে হোটেলে ব্রাজিল টিম কোয়ারান্টিনে রয়েছে, সেখানকার কর্মীদের করোনার পাশাপাশি রাশিয়ার রাগবি টিমের এক সাপোর্ট স্টাফেরও করোনা হয়েছে।

Tokyo Olympics 2020: এক অ্যাথলিট সহ আরও ৫ আক্রান্ত, আতঙ্ক বাড়ছে অলিম্পিকে
সৌজন্যে-টুইটার

টোকিও: শহরের দক্ষিণ-পশ্চিমে হামামাৎসুর এক হোটেলের সাত কর্মী আতঙ্ক বাড়িয়েছিল। চব্বিশ ঘণ্টা পেরোতে না পেরোতে করোনার (COVID-19) মাত্রা আরও বাড়তে শুরু করেছে টোকিওতে (Tokyo)। ৫ অলিম্পিক কর্মী ও এক অ্যাথলিটও করোনা আক্রান্ত বলে জানা যাচ্ছে। সাত দিন পরেই অলিম্পিকের (Olympics) উদ্বোধন। তার আগে এই ঘটনা রীতিমতো চাপে ফেলে দিচ্ছে আয়োজকদের।

অলিম্পিকের জন্য বায়ো বাবল তৈরি করেছে আয়োজকরা। দক্ষিণ-পশ্চিমের যে হোটেলে ব্রাজিল টিম কোয়ারান্টিনে রয়েছে, সেখানকার কর্মীদের করোনার পাশাপাশি রাশিয়ার রাগবি টিমের এক সাপোর্ট স্টাফেরও করোনা হয়েছে। তাঁকে হাসপাতালে ভর্তিও করা হয়েছে। জুলাই মাসের ১ তারিখ থেকে অলিম্পিকের জন্য অ্যাথলিটরা সেখানে পৌঁছতে শুরু করে দিয়েছেন। প্রায় ৮ হাজার অ্যাথলিট, কোচ, কর্তা এবং কর্মীরা পৌঁছেছেন সেখানে। ঘটনা হল, ১৩ থেকে ১৪ জুলাইয়ের মধ্যে ছ’জন করোনায় আক্রান্ত। আয়োজকদের তরফে বলা হয়েছে, আক্রান্তরা কেউই অন্যদের সংস্পর্শে আসেনি। ফলে করোনা নিয়ে আতঙ্কের কোনও সম্ভাবনা নেই। তাতেও কমছে না চাপ।

রাশিয়ার রাগবি টিম জাপানে পৌঁছে মুনাকাতা শহরে রয়েছে। সেখানে পৌঁছনোর পর কোভিট টেস্ট করানো হয়েছে প্রত্যেকের। তার পরই এক সাপোর্ট স্টাফের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁকে হাসপাতালে পাঠানোর পাশাপাশি পুরো টিমকেই বাধ্যতামূলক কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

কঠিন পরিস্থিতি কী ভাবে সামলানো হবে, তা নিয়ে আয়োজকদের তরফে বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে। টোকিওতে পুরো অলিম্পিক জুড়েই লকডাউন চলবে। দর্শকহীন স্টেডিয়ামে খেলা হবে। পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানকেও ঝুঁকিহীন করার জন্য অতিথি আমন্ত্রণের ক্ষেত্রে থাকছে নানা বিধিনিষেধ। অতিথির সংখ্যা ১ হাজারে কমিয়ে আনা হয়েছে। যাতে কোনও রকম ভাবে সমস্যায় পড়তে না হয়।

আরও পড়ুন: TOKYO OLYMPIC 2020 : হোটেল কর্মীর করোনা, আতঙ্ক ছড়াচ্ছে টোকিওতে

Click on your DTH Provider to Add TV9 Bangla