World Archery Championship: রুপোতে থামলেন অভিষেকরা, বিশ্ব আর্চারিতে স্বপ্ন দেখাচ্ছেন বাংলার অঙ্কিতা

চিড়িয়ামোড়ের বাঁ হাতি আর্চার স্বপ্ন দেখাতে শুরু করেছেন। চতুর্থ বাছাই দক্ষিণ কোরিয়ার কাং চে ইয়ংকে ৬-৪ হারিয়ে চমকে দিয়েছেন। ব্যক্তিগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছেন তিনি।

World Archery Championship: রুপোতে থামলেন অভিষেকরা, বিশ্ব আর্চারিতে স্বপ্ন দেখাচ্ছেন বাংলার অঙ্কিতা
অঙ্কিতা ভকত ছবি-সাই মিডিয়া টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 4:21 PM

ইয়াঙ্কটন: যে স্বপ্নের খোঁজ চলছিল, তা অধরাই থাকল। বিশ্ব আর্চারির কম্পাউন্ডে মেয়েদের টিম তো বটেই, মিক্সড ইভেন্টেও রুপোতেই থামল ভারত। দুটো ইভেন্টেই কলম্বিয়া ছিল ভারতের প্রতিপক্ষ। দক্ষিণ কোরিয়া, আমেরিকার মতো টিমগুলোকে হারিয়ে ফাইনালে উঠলেও স্বপ্নপূরণ হল না।

রিকার্ভে ভারতীয় টিম তেমন কিছু করতে পারেননি। অতনু দাস, দীপিকা কুমারীরা কেউই নামেননি। তবে বাংলার অঙ্কিতা ভকত (Ankita Bhakat) নেমেছেন। চিড়িয়ামোড়ের বাঁ হাতি আর্চার স্বপ্ন দেখাতে শুরু করেছেন। চতুর্থ বাছাই দক্ষিণ কোরিয়ার কাং চে ইয়ংকে ৬-৪ হারিয়ে চমকে দিয়েছেন। ব্যক্তিগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছেন তিনি। শেষ আটে আমেরিকার কেসি কফহোল্ডের বিরুদ্ধে ম্যাচ। যদি সেমিফাইনালে ওঠেন, অলিম্পিক চ্যাম্পিয়ন অ্যান সানার বিরুদ্ধে খেলতে হবে তাঁকে।

এই নিয়ে ষষ্ঠবার ফাইনালে উঠেছিল ভারতীয় টিম। ইয়াঙ্কটনের এলোমেলো হাওয়াতেই ঘেঁটে গেলেন অভিষেক ভার্মা, ভি জ্যোতিরা। মেয়েদের ইভেন্টে প্রিয়া গুর্জর, মুসকান কিরার ও জ্যোতি প্রতিপক্ষের ২২৯ পয়েন্টের সামনে ২২৪ পয়েন্টের বেশি তুলতে পারলেন না। শুরুটা কিন্তু খারাপ ছিল না। প্রথম সেটটাতে ৫৮ পয়েন্ট তুলেছিল দুটো টিমই। কিন্তু ম্যাচ যত গড়িয়েছে, ততই পিছিয়ে পড়েছেন ভারতীয় মেয়েরা।

মিক্সড ইভেন্টে সারা লোপেজ আর ড্যানিয়েল মুনোজ জুটি নেমেছিলেন ভারতের অভিষেক-জ্যোতির বিরুদ্ধে। ১০টা তিরের মধ্যে ৭টাই কলম্বিয়ান জুটি মেরেছেন বুলস আই-য়ে। সেখানে অভিষেকরা কিছুটা হলেও পিছিয়ে ছিলেন। শেষ দিকে অবশ্য দারুণ ভাবে ফিরে আসার চেষ্টা চালাচ্ছিলেন তাঁরা। পয়েন্টের ফারাকও কমিয়ে ফেলেছিলেন। কিন্তু সোনা হাতছাড়াই থেকে যায়। ১৫০-১৫৪তে হেরেছেন তাঁরা

আরও পড়ুন: World Archery Championship: বিশ্ব আর্চারিতে চমকে দিয়ে ফাইনালে জ্যোতি-অভিষেকরা