রাইডার কাপে দেশীয় গল্ফারদের তাতাতে বার্তা টাইগারের

২০১৬ সালে টিমের সহকারী অধিনায়ক ছিলেন টাইগার। সে বছরই শেষ বার রাইডার কাপ জিতেছিল আমেরিকা। ২০১৮ সালে প্লেয়ার হিসেবে টিমে ফিরেছিলেন। কিন্তু ম্যাচে একটাও পয়েন্ট জিততে পারেননি তিনি।

রাইডার কাপে দেশীয় গল্ফারদের তাতাতে বার্তা টাইগারের
রাইডার কাপে দেশীয় গল্ফারদের তাতাতে বার্তা টাইগারের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 8:49 AM

নিউ ইয়র্ক: এখনও কোর্সে ফিরতে পারেননি তিনি। কবে ফিরবেন, তা নিয়ে রয়েছে সংশয়। কিন্তু টাইগার উডস (Tiger Woods) গল্ফ কোর্সেই রয়েছেন। আমেরিকা যখন রাইডার কাপে (Ryder Cup) খেলার জন্য নামছে, তখন তাঁদের গ্রুপ মেসেজ করে উদ্বুদ্ধ করেছেন কিংবদন্তি গল্ফার।

মেসেজে কী লিখেছেন টাইগার? যুক্তরাষ্ট্র টিমের প্লেয়ার টনি ফিনাও বলেছেন, ‘ও লিখেছে, তোমাদের সঙ্গেই রয়েছি আমি। কোর্সে নামো, লড়াই করো। তোমাদের জন্য যেন গর্ববোধ করতে পারি। আমরা ওর মেসেজ পেয়ে সত্যিই তেতে গিয়েছি। টাইগার যদি আমাদের খেলা দেখে, তা হলে তো আর কথাই নেই। ওর বার্তার জন্য ধন্যবাদ। ওর ক’টা কথা কিন্তু আমাদের তাতিয়ে দিয়েছে।’

গত ফেব্রুয়ারিতে গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে মারাত্মক চোট পেয়েছিলেন তিনি। অস্ত্রোপচারের পর ডান পায়ের গোড়ালি ও সিনবোনে পাত বসাতে হয়েছে। রিহ্যাব শুরু করে দিয়েছেন তিনি। কিন্তু এখনও সাবলীল হাঁটতে পারছেন না। চিকিৎসকদের কথা মতো, স্বাভাবিক জীবনে ফিরতে সময় লাগবে তাঁর। নিজে গল্ফ থেকে দূরে থাকলেও দেশের প্লেয়ারদের পাশেই রয়েছে। টাইগারের বার্তায় যে কাজ হয়েছে, কোনও সন্দেহ নেই। রাইডার কাপের প্রথম দিন আমেরিকা ৬-২ এগিয়ে। ১৯৭৫ সালের পর টুর্নামেন্টের প্রথম দিন এত বড় ব্যবধান এগিয়েছে আমেরিকা।

টিমের আর এক প্লেয়ার হ্যারিস ইংলিশ বলেছেন, ‘টাইগার হয়তো আমাদের টিমে নেই। কিন্তু আমি খুব ভালো করে জানি, ও আমাদের মধ্যেই আছে। আমাদের খেলা দেখছে। এ নিয়ে কোনও সন্দেহ নেই যে, ও আমাদের টিমের মেরুদণ্ড। ওর কথাগুলো আমাদের ভীষণ উজ্জীবীত করেছে।’

২০১৬ সালে টিমের সহকারী অধিনায়ক ছিলেন টাইগার। সে বছরই শেষ বার রাইডার কাপ জিতেছিল আমেরিকা। ২০১৮ সালে প্লেয়ার হিসেবে টিমে ফিরেছিলেন। কিন্তু ম্যাচে একটাও পয়েন্ট জিততে পারেননি তিনি। তবে ১৯৯৯ সালের রাইডার কাপে তাঁর পারফরম্যান্স এখনও চর্চার বিষয় গল্ফ দুনিয়ায়। বাড়ি থেকে টাইগার যাতে আমেরিকার রাইডার কাপ পারফরম্যান্স দেখে ভীষণ আনন্দ পান, সেই চেষ্টাই করছেন গল্ফাররা।