Satwiksairaj Rankireddy: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম সাত্বিকের, গর্বে বুক চওড়া হল বাবার

Guinness World Record: ব্যাডমিন্টন বিশ্বে 'সা-চি' জুটি নিজেদের ছাপ রাখা শুরু করেছেন। চিরাগের সঙ্গে জুটিতে পুরুষদের ডাবলসের ক্রমতালিকায় এক নম্বরেও পৌঁছেছেন সাত্বিক। এ বার অন্ধ্রপ্রদেশের শাটলার সাত্বিকসাইরাজ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাত্বিক এক ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে ছেলে নামে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সার্টিফিকেটের পার্সেল খুলতে গিয়ে তাঁর বাবার মুখে চওড়া হাসি।

Satwiksairaj Rankireddy: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম সাত্বিকের, গর্বে বুক চওড়া হল বাবার
Satwiksairaj Rankireddy: গিনেস বুকে নাম উঠেছে সাত্বিকের, গর্বে বুক চওড়া হল বাবার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2023 | 7:30 AM

নয়াদিল্লি: ভারতের অন্যতম জনপ্রিয় ব্যাডমিন্টন (Badminton) প্লেয়ার সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy)। বয়স মাত্র ২৩। আর তাতেই তিনি তাঁর ডাবলস জুটি চিরাগ শেট্টির সঙ্গে গড়েছেন একাধিক রেকর্ড। ব্যাডমিন্টন বিশ্বে ‘সা-চি’ জুটি নিজেদের ছাপ রাখা শুরু করেছেন। চিরাগের সঙ্গে জুটিতে পুরুষদের ডাবলসের ক্রমতালিকায় এক নম্বরেও পৌঁছেছেন সাত্বিক। এ বার অন্ধ্রপ্রদেশের শাটলার সাত্বিকসাইরাজ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাত্বিক এক ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে ছেলে নামে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের (Guinness World Record) সার্টিফিকেটের পার্সেল খুলতে গিয়ে তাঁর বাবার মুখে চওড়া হাসি। বিস্তারিত রইল TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

২৩ বছর বয়সী ভারতীয় শাটলার সাত্বিক ১৪ এপ্রিল বিশ্ব রেকর্ড গড়েছিলেন। পুরুষ ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে সবচেয়ে দ্রুততম শাটলকক স্ম্যাশ করার রেকর্ড গড়েন সাত্বিক। তিনি ৫৬৫ কিমি/ঘণ্টা গতিবেগে সেই শট মেরেছিলেন। দীর্ঘদিন পর সাত্বিকসাইরাজের বাড়িতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সার্টিফিকেট এসে পৌঁছেছে।

সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি সোশ্যাল মিডিয়া সাইট X এ একটি ৫৪ সেকেন্ডের ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে দেখা গিয়েছে সাত্বিকের বাবা উৎসাহিতভাবে একটি পার্সেল খুলছেন। পার্সেলটি আনবক্সিং করার পর দেখা যায় তার মধ্যে রয়েছে গিনেস সার্টিফিকেট। ভিডিয়োটির শেষে দেখা যায় সাত্বিক তাঁর বাবা-মায়ের সঙ্গে গিনেস সার্টিফিকেট নিয়ে ছবি দিয়ে দিয়েছেন। সাত্বিকের মা-বাবার মুখের হাসিই বলে দিচ্ছিল, তাঁরা ছেলের এই কীর্তির জন্য কতটা গর্বিত।

এই ভিডিয়োটি প্রায় ৮৬ হাজার মানুষ দেখেছেন। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়োটি ভাইরাল হয়েছে। অলিম্পিক গেমসের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে সাত্বিককে শুভেচ্ছা জানানো হয়েছে।