Uber Cup 2022: উবের কাপের কোয়ার্টার ফাইনালের আগে কোরিয়ার কাছে ৫-০ হারের ধাক্কা ভারতের

থাইল্যান্ডের ব্যাংককে চলতি উবের কাপে গ্রুপ ডি’র তৃতীয় ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার কাছে ০-৫ ব্যবধানে হারের মুখ দেখল ভারত।

Uber Cup 2022: উবের কাপের কোয়ার্টার ফাইনালের আগে কোরিয়ার কাছে ৫-০ হারের ধাক্কা ভারতের
Image Credit source: Badminton Photo
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2022 | 5:13 PM

ব্যাংকক: দুরন্ত ছন্দে থাকা ভারতীয় মহিলা দল উবের কাপের (Uber Cup) কোয়ার্টার ফাইনালের আগে গ্রুপ ডি-র শেষ ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ কোরিয়ার (Korea) কাছে হারল। ৫-০ ব্যবধানে কোরিয়া উড়িয়ে দিল পিভি সিন্ধুদের (PV Sindhu)। চলতি টুর্নামেন্টে প্রথমে কানাডা ও এরপর মার্কিন যুক্তরাষ্ট্রকে ৪-১ ব্যবধানে হারিয়ে উবের কাপের কোয়ার্টার ফাইনালে আগেই জায়গা পাকা করে নিয়েছিল ভারতীয় মহিলা দল। তবে আজ আন সে ইয়ংদের বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়তে পারলেন না সিন্ধুরা। চলতি টুর্নামেন্টে দুটো দুরন্ত জয়ের পর কোরিয়ার বিরুদ্ধে আজ একটা ম্যাচেও ভারতের (India) জয় না পাওয়াটা বেশ চাপে রাখবে সিন্ধুদের।

কোরিয়ান তারকা শাটলার আন সে ইয়ংয়ের বিরুদ্ধ এই নিয়ে টানা পঞ্চম বার হারলেন দু’বারের অলিম্পিকজয়ী পিভি সিন্ধু। আজ গ্রুপ ডি-র শেষ ম্যাচের প্রথম সিঙ্গলসে ইয়ংয়ের কাছে ১৫-২১, ১৪-২১ ব্যবধানে হারেন সিন্ধু। ২০ বছরের আন সে ইয়ংয়ের বিরুদ্ধে সিন্ধু সেই অর্থে প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। ১-০ পিছিয়ে থেকে মেয়েদের ডাবলসে সিমরন সিং ও শ্রুতি মিশ্রার অনভিজ্ঞ ডাবলস জুটি ১৩-২১, ১২-২১ ব্যবধানে লি সোহি ও শিন সেউং চানের বিরুদ্ধে হারেন।

এরপর মেয়েদের দ্বিতীয় সিঙ্গলসে আকার্ষী কাষ্যপ বিশ্বের ১৯ নম্বর কিম জে ইউনের বিরুদ্ধে ১০-২১, ১০-২১ ব্যবধানে হারেন। পরপর তিন ম্যাচে হারার পর টাইয়ের বাকি ২টি ম্যাচেও হারের মুখ দেখে ভারত। মেয়েদের দ্বিতীয় ডাবলসে কিম হে জেওং ও কং হিইয়ংয়ের বিরুদ্ধে ১৪-২১, ১১-২১ ব্যবধানে হারেন তৃষা জলি ও তানিশা ক্রাস্টো জুটি। টাইয়ের শেষ সিঙ্গলসে অস্মিতা চালিহা লড়াই করেও শেষ রক্ষা করতে পারেননি। সিম য়ুজিনের কাছে তিনি ১৮-২১, ১৭-২১ ব্যবধানে হারেন।

উবের কাপের কোয়ার্টার ফাইনালে আগামীকাল থাইল্যান্ডের বিরুদ্ধে নামবে ভারতীয় মহিলা দল।