Nandini Agasara: নারীত্ব নিয়ে প্রশ্ন, টুইট ডিলিট, স্বপ্নার বিরুদ্ধে মুখ খুললেন নন্দিনী

Asian Games 2023, Athletics: এশিয়ান গেমসে নন্দিনী আগাসারার (Nandini Agasara) কাছে হেরেছেন জলপাইগুড়ির মেয়ে। ব্রোঞ্জ হাতছাড়া হওয়ার পর চরম হতাশ ছিলেন স্বপ্না। রবিবার রাতের সেই হতাশা সোমবার সকালে বিস্ফোরণের আকার নিয়েছে। টুইট করে চরম বিতর্ক বাঁধিয়ে দিয়েছেন স্বপ্না। নাম না করে নন্দিনীর নারীত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন।

Nandini Agasara: নারীত্ব নিয়ে প্রশ্ন, টুইট ডিলিট, স্বপ্নার বিরুদ্ধে মুখ খুললেন নন্দিনী
Nandini Agasara: নারীত্ব নিয়ে প্রশ্ন, টুইট ডিলিট, স্বপ্নার বিরুদ্ধে মুখ খুললেন নন্দিনী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2023 | 2:24 PM

হানঝাউ: নারীত্বের প্রশ্নে তোলপাড় এশিয়ান গেমস (Asian Games 2023)। এই প্রশ্ন আর কেউ নন, এক ভারতীয় অ্যাথলিটের বিরুদ্ধে তুলেছেন খোদ স্বপ্না বর্মন (Swapna Barman)। এশিয়ান গেমসে নন্দিনী আগাসারার (Nandini Agasara) কাছে হেরেছেন জলপাইগুড়ির মেয়ে। ব্রোঞ্জ হাতছাড়া হওয়ার পর চরম হতাশ ছিলেন স্বপ্না। রবিবার রাতের সেই হতাশা সোমবার সকালে বিস্ফোরণের আকার নিয়েছে। টুইট করে চরম বিতর্ক বাঁধিয়ে দিয়েছেন স্বপ্না। নাম না করে নন্দিনীর নারীত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। বলেছেন, ট্রান্সজেন্ডার অ্যাথলিটের কাছ থেকে ব্রোঞ্জ ফেরত পেতে চান। স্বপ্না চাপে পড়ে কি টুইট ডিলিট করেছেন? এই প্রশ্নে যখন বিতর্ক নয়া মোড় নিচ্ছে, তখন নন্দিনী পাল্টা বিস্ফোরণ ঘটালেন। বলে দিলেন, স্বপ্নার কাছে যদি প্রমাণ থাকে পেশ করুন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

তাঁর দিকে স্বপ্না বর্মণ অভিযোগ তোলায় নন্দিনী ইন্ডিয়া টুডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি জানি আমি কী। ওকে প্রমাণ দেখাতে বলুন। আমি যে ভারতের হয়ে পদক জিতেছি, সেটা দেখাব। আমি দেশের হয়ে ভালো পারফর্ম করতে চাই। আমি পদক জিতেছি বলে অনেকেই অনেক কথা বলতে শুরু করেছে। আমি নিশ্চিতভাবে এএফআইয়ের সঙ্গে এই সমস্যাটি নিয়ে কথা বলব। আমি এই পদক জয়ের মুহূর্তটা সেলিব্রেট করতে চেয়েছিলাম। কিন্তু দেশে ফিরে যাচ্ছি। কারণ আমার মায়ের শরীর ভালো নেই।’

এশিয়াডে হেপ্টাথলনে নন্দিনী আগাসারার কাছে পদক খুইয়েছেন স্বপ্না। নন্দিনী ৫৭১২ পয়েন্ট স্কোর করে ব্রোঞ্জ পেয়েছেন। মাত্র ৪ পয়েন্ট পিছনে শেষ করেছেন স্বপ্না। তিনি চতুর্থ হয়েছেন। পদক না পাওয়ার হতাশায় স্বপ্না সোশ্যাল মিডিয়া সাইট X এ লিখেছেন, ‘এক ট্রান্সজেন্ডার অ্যাথলিটের কাছে আমি আমার এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক খুইয়েছি। আমি আমার পদক ফেরত চাই। এটা আমাদের অ্যাথলেটিক্স নিয়মের বিরুদ্ধে। আপনারা আমাকে সাহায্য ও সমর্থন করুন।’ বিতর্ক বাঁধিয়ে দিলেও নন্দিনীর নাম করেননি স্বপ্না। এই টুইটটি তিনি মুছে ফেলেছেন। কিন্তু তাতে বিতর্ক বিন্দুমাত্র কমল না। উল্টে প্রশ্ন উঠছে তিনি হয়তো চাপে পড়ে টুইট ডিলিট করেছেন। হেপ্টাথলনে ব্রোঞ্জ পদক কার? এই বিতর্কের জল কতদূর গড়ায় তা-ই এখন দেখার।