Tokyo Olympics 2020: খাওয়া-ঘুম-ট্রেনিং, টোকিওয় সময়ে প্রস্তুতি শরথকমলের

শরথ ভবিষ্যত্‍ নিয়ে বেশি ভাবছেন না, বরং টোকিও মঞ্চে নিজের খেলাটা উপভোগ করতে চান।

Tokyo Olympics 2020: খাওয়া-ঘুম-ট্রেনিং, টোকিওয় সময়ে প্রস্তুতি শরথকমলের
Tokyo Olympics 2020: খাওয়া-ঘুম-ট্রেনিং, টোকিওয় সময়ে প্রস্তুতি শরথকমলের

টোকিও: রবিবার সকালে টোকিও (Tokyo) পৌঁছে গিয়েছেন। কোভিডবিধি মেনে বেশি সময় নেননি অনুশীলন শুরু করতে। অন্য অ্যাথলিটরা যেখানে জেট ল্যাগের জন্য কিছুটা সমস্যা, সেখানে ভারতীয় টেবিল টেনিসের (Table Tennis) তারকা শরথকমল (Sharath Kamal) শুরু থেকেই চনমনে। কী ভাবে? আসলে মার্চ থেকেই টোকিও সময় অনুযায়ী নিজের জীবনের ঘড়ি সেট করে ফেলেছিলেন শরথ কমল। মার্চ মাসে টোকিও অলিম্পিকের টিকিট পাকা করেছিলেন ভারতীয় প্যাডলার। তারপর আর সময় নষ্ট করেননি। সবার প্রথমেই টোকিওর সময় অনুযায়ী নিজের সূচিটা তৈরি করে ফেলেন।

অন্য সময় সকাল ৭.৩০ থেকে ৮টার মধ্যে অনুশীলন শুরু করতেন। মার্চের পর থেকে অনুশীলন শুরু ভোর ৫.৩০ থেকে। লাঞ্চের সময় ১টার বদলে সকাল ১০.৩০। ঘুমও সেই অনুযায়ী। কঠিন অধ্যাবসায়ে ভর করে টোকিওর প্রস্তুতি পর্ব চলেছে। অলিম্পিকের মঞ্চে পৌঁছে শরথ বলছেন, ‘এত ভালো প্রস্তুতি আগে কখনও হয়নি।’ কেরিয়ারের চতুর্থ অলিম্পিকে অংশ নিতে চলেছেন র‍্যাঙ্কিংয়ের ৩২ নম্বরে থাকা এই টেবিল টেনিস খেলোয়াড়।

২০০৪ এথেন্স অলিম্পিকে যাত্রা শুরু করেছিলেন। এবারই তাহলে শেষবার অলিম্পিকে মঞ্চে? শরথ ভবিষ্যত্‍ নিয়ে বেশি ভাবছেন না, বরং টোকিও মঞ্চে নিজের খেলাটা উপভোগ করতে চান। বলছেন, ‘আমি জানি না, এটাই শেষ গেমস কি না। আমার কাছে ট্রেনিং, হার্ডওয়ার্ক এবং প্রতিপক্ষকে হারানোর ইচ্ছে এটাই সব। যতদিন এগুলো আমার সঙ্গে আছে। আমিও আছি।’

আরও পড়ুন: Tokyo Olympics 2020: অলিম্পিকে পদক জিতলেই বিশ্বের বড়লোক হবেন ভারতীয় অ্যাথলিটরা

Click on your DTH Provider to Add TV9 Bangla