PV Sindhu: সেই ইয়ামাগুচির কাছে আবার হার সিন্ধুর

টুর্নামেন্টের তৃতীয় বাছাই ছিলেন পিভি সিন্ধু (PV Sindhu)। হেড টু হেড রেকর্ডে ইয়ামাগুচির (Yamaguchi) থেকে অনেকটাই এগিয়ে ছিলেন পিভি। আগের ১৯টি ম্যাচের মধ্যে ১২টি জিতেছিলেন সিন্ধু।

PV Sindhu: সেই ইয়ামাগুচির কাছে আবার হার সিন্ধুর
ছন্দে ফিরতে পারছেন না সিন্ধু। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 2:37 PM

বালি: পরপর দুটি অলিম্পিকে পদক পেয়েছেন। রিওর পর টোকিও। কিন্তু আবার অলিম্পিকের পর আবার ছন্দ হারালেন ভারতীয় (India) শাটলার। ইন্দোনেশিয়ান মাস্টার্স (Indonesia Masters) থেকেও খালি হাতেই ফিরতে হচ্ছে পিভি সিন্ধুকে (PV Sindhu)। সেমিফাইনালে হারলেন অলিম্পিকে পদক পাওয়া ভারতীয় তারকা। বিশ্বের তিন নম্বর জাপানের ইয়ামাগুচি (Yamaguchi) তাঁকে স্ট্রেট গেমে হারালেন। ৩২ মিনিটের ম্যাচের ফল ২১-১৩, ২১-৯। খেলার শুরু থেকেই সিন্ধুর ওপর চেপে বসেন ইয়ামাগুচি। মাত্র ২০ মিনিটে এগিয়ে জিতে নেন প্রথম গেম। প্রথম গেমের দাপট ধরে রেখে দ্বিতীয় গেমে ঝড় তোলেন তিনি। ১২ মিনিটে দ্বিতীয় গেম জিতে নেন জাপানের (Japan) তারকা। এই নিয়ে পরপর দুটি টুর্নামেন্টের সেমিফাইনাল থেকে বিদায় নিলেন পিভি সিন্ধু। গতমাসে ফরাসি ওপেনের সেমিফাইনালে হারের মুখ দেখতে হয়েছিল ভারতীয় শাটলারকে।

টুর্নামেন্টের তৃতীয় বাছাই ছিলেন পিভি সিন্ধু। হেড টু হেড রেকর্ডে ইয়ামাগুচির থেকে অনেকটাই এগিয়ে ছিলেন পিভি। আগের ১৯টি ম্যাচের মধ্যে ১২টি জিতেছিলেন সিন্ধু। জাপানের খেলোয়াড়ের দখলে ছিল ৭টি ম্যাচ। কিন্তু শনিবারের ম্যাচে সেই দাপট দেখা গেল না। ভারতীয় ব্যাডমিন্টন মহলের একটাই কথা। কেন বড় কোনও সাফল্য পাওয়ার পরই নিজের ছন্দ হারিয়ে ফেলেন তিনি? এর আগেও বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর ছন্দ হারিয়ে ফেলেছিলেন তিনি। বিশ্বের নানা প্রান্তে হারের মুখ দেখতে হয় ভারতীয় তারকাকে। এরপর করোনা পর্বে নিজেকে অলিম্পিকের জন্য তৈরি করেন। টোকিও গিয়ে আবার অন্য রূপে দেখা যায় সিন্ধুকে। আক্রমনাত্মক মেজাজে একের পর এক বাঁধা পেরিয়ে সেমিফাইনালে ওঠেন। সেখানে হার। তারপর ব্রোঞ্জ পদকের ম্যাচ জিতেন। জোড়া অলিম্পিকে পদক তাঁর ঝুলেতে। দেশে ফিরে সংবর্ধনা পর্ব। তারপর আবার অনুশীলনে ফেরেন। কিন্তু ছন্দে ফিরতে পারছেন না। তাই পরপর টুর্নামেন্ট থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ভারতীয় শাটলারকে।

আরও পড়ুন : পেং সুয়াইয়ের ইমেল কি মিথ্যে, বিভ্রান্তি টেনিসমহলে