India Hockey: অবসর নিলেন ভারতের ব্রোঞ্জজয়ী তারকা রুপিন্দর

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) এ বার ব্রোঞ্জ পেয়েছে ভারতীয় হকি দল। দীর্ঘ কয়েক যুগের খরা কাটিয়ে পদক এসেছে হকিতে। ১৯৮০ অলিম্পিকে শেষ বার হকিতে পদক পেয়েছিল ভারত। ৪১ বছর ধরে শুধুই শূন্যতা। সেই শূন্যতা কাটিয়ে এ বারই হকি ব্রোঞ্জ পেয়ে হতিহাস রচনা করেন মনপ্রীত সিং, রুপিন্দর পাল সিংরা।

India Hockey: অবসর নিলেন ভারতের ব্রোঞ্জজয়ী তারকা রুপিন্দর
রুপিন্দর পাল সিং। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 3:32 PM

নয়াদিল্লি: আন্তর্জাতিক হকি (Hockey) থেকে অবসর নিলেন রুপিন্দর পাল সিং (Rupinder Pal Singh)। অলিম্পিকে ব্রোঞ্জজয়ী হকি খেলোয়াড় আজই অবসর নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন। তরুণ প্রজন্মকে জায়গা ছেড়ে দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত নিলেন ভারতের ড্র্যাগ ফ্লিকার (Drag Flicker)। ১৩ বছর দেশকে প্রতিনিধিত্ব করার পর অবসর নিলেন রুপিন্দর।

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) এ বার ব্রোঞ্জ পেয়েছে ভারতীয় হকি দল। দীর্ঘ কয়েক যুগের খরা কাটিয়ে পদক এসেছে হকিতে। ১৯৮০ অলিম্পিকে শেষ বার হকিতে পদক পেয়েছিল ভারত। ৪১ বছর ধরে শুধুই শূন্যতা। সেই শূন্যতা কাটিয়ে এ বারই হকি ব্রোঞ্জ পেয়ে হতিহাস রচনা করেন মনপ্রীত সিং, রুপিন্দর পাল সিংরা। ভবিষ্যৎ প্রজন্মকে আরও উজ্জীবিত করে সিমরনজিৎদের এই পারফরম্যান্স। টুইটারে নিজের অবসরের কথা ঘোষণা করেন রুপিন্দর পাল সিং। তিনি বলেন, ‘ভারতীয় হকি দল থেকে অবসর নিলাম। বিগত কয়েক মাস আমার জীবনে খুব ভালো সময় কেটেছে। টোকিওর পোডিয়ামে সতীর্থদের সঙ্গে দাঁড়িয়ে দেশের পতাকাকে উড়তে দেখা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায়। এই অভিজ্ঞতাকে সঞ্চয় করেই বাকি জীবনটা কাটাতে চাই।’

এরই সঙ্গে তিনি যোগ করেন, ‘তরুণ প্রজন্মকে জায়গা করে দেওয়ার জন্য এটাই সবচেয়ে আদর্শ সময়। ১৩ বছর দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। চাইব, আরও অনেক ভালো খেলোয়াড় উঠে এসে দেশকে গৌরবান্বিত করুক।’ দেশের হয়ে ১৩ বছরে ২২৩টা ম্যাচ খেলেছেন ৩০ বছরের এই ড্র্যাগ ফ্লিকার।

আরও পড়ুন: UEFA Champions League: কিয়েসার গোলে গতবারের চ্যাম্পিয়নকে হারাল জুভেন্টাস