কয়েকমাস আগেই চাকরি হারায় বেদান্তের বাবা

স্পেনের সোতো টেনিস অ্যাকাডেমিতে ড্যানিয়েল কিয়ের্নানের অধীনে প্রশিক্ষণ নিত বেদান্ত (Vedant Mohan)। স্পেনের সার্কিটে অতি পরিচিত মুখ। বেদান্তের পরিবারও স্পেনে চলে গিয়েছে। ইউরো টেনিস মিটে রানার্স হওয়ার কয়েকদিন আগে চাকরি হারায় বেদান্তের বাবা। তার বাবা পেশায় বিমান চালক।

কয়েকমাস আগেই চাকরি হারায় বেদান্তের বাবা
বেদান্ত মোহন। ছবি: টুইটার

চেন্নাই: চ্যাম্পিয়ন্স বোল বিশ্ব ফাইনালে চমকে দিয়েছে বেদান্ত মোহন (Vedant Mohan)। ভারতীয় ছেলে ক্রোয়েশিয়ায় (Croatia) গেছিল কোচ ছাড়াই। ইউরো মিটে দ্বিতীয় হয় সে। রাজ্য ও জাতীয় স্তরে চ্যাম্পিয়ন হয়েই ইউরোপের অনূর্ধ্ব-১০ বিভাগে খেলতে গিয়েছিল চেন্নাইয়ের ১০ বছরের টেনিস খেলোয়াড়। মূলত স্পেনেই অনুশীলন করত বেদান্ত। ইউরোপের ঐতিহ্যশালী টেনিস মিটের ফাইনালে গ্রীসের প্রতিপক্ষের কাছে হেরে রানার্স আপ হয় তামিলনাড়ুর এই ছেলে। গ্রীসের রাফায়েলের সঙ্গে জুটি বেঁধে আবার ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছে বেদান্ত।

স্পেনের সোতো টেনিস অ্যাকাডেমিতে ড্যানিয়েল কিয়ের্নানের অধীনে প্রশিক্ষণ নিত বেদান্ত (Vedant Mohan)। স্পেনের সার্কিটে অতি পরিচিত মুখ। বেদান্তের পরিবারও স্পেনে চলে গিয়েছে। ইউরো টেনিস মিটে রানার্স হওয়ার কয়েকদিন আগে চাকরি হারায় বেদান্তের বাবা। তার বাবা পেশায় বিমান চালক। স্পেনে অনুষ্ঠিত এক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েই ক্রোয়েশিয়ার টুর্নামেন্টে যোগ্যতা অর্জন করে বেদান্ত। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরাই আসে এই প্রতিযোগিতায় খেলতে। বাঁ-হাতি এই টেনিস খেলোয়াড় ১৩ মাস আগেই স্পেনের অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নিতে আসে। তার আগে ম্যাসকাটে পরিবার নিয়ে ছিল বেদান্ত। ছেলেকে বড় টেনিস খেলোয়াড় করতে কোনও খামতি রাখেননি বেদান্তের বাবা। চাকরি খোয়ালেও ছেলের জন্য পয়সা জমিয়ে স্পেনে পুরো পরিবার নিয়ে যান বেদান্তের বাবা।

স্পেনের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রতেও প্রশিক্ষণের সুযোগ ছিল বেদান্তের। কিন্তু স্কলারশিপের জন্য ইউরোপ আদর্শ জায়গা হওয়ায় স্পেনকেই বেছে নেয় বেদান্তের পরিবার। মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাকেনরো অ্যাকাডেমিতে ১২ বছরের নীচে কাউকে সুযোগ দেওয়া হয় না। কিন্তু বেদান্তের পারফরম্যান্স দেখে মাত্র ৯ বছরেই তাঁকে সেখানে প্রশিক্ষণ দিতে রাজি হয় ম্যাকেনরো অ্যাকাডেমি।

আরও পড়ুন: Roger Federer: প্রিয় উইম্বলডন থেকেই কোর্টে নামতে চান ফেডেরার

Click on your DTH Provider to Add TV9 Bangla