Euro 2020: প্যাট্রিকের বিস্ময় গোলে হতবাক ইউরো

হ্যাম্পডেন পার্কে ইউরো কাপে (Euro Cup) গ্রুপ ডি-র ম্যাচে স্কটল্যান্ডকে (Scotland) ২-০ হারাল চেক প্রজাতন্ত্র (Czech Republic)।

Euro 2020: প্যাট্রিকের বিস্ময় গোলে হতবাক ইউরো
প্যাট্রিকের বিস্ময় গোলে হতবাক ইউরো, জয় চেকদের

স্কটল্যান্ড (০) : চেক প্রজাতন্ত্র (২)
                            (প্যাট্রিক শিক ৪২, ৫২)

গ্লাসগো: হ্যাম্পডেন পার্কে ইউরো কাপে (Euro Cup) গ্রুপ ডি-র ম্যাচে স্কটল্যান্ডকে (Scotland) ২-০ হারাল চেক প্রজাতন্ত্র (Czech Republic)। জরোস্লাভ সিলভার দলের হয়ে দুটি গোলই করেছেন ২৫ বছর বয়সী চেকের ফরোয়ার্ড প্যাট্রিক শিক (Patrik Schick)। প্রথম গোল ৪২ মিনিটে, দ্বিতীয় গোল ৫২ মিনিটে। তবে প্যাট্রিকের বাঁ পায়ের থেকে বেরোনো দ্বিতীয় গোলে মুগ্ধ হয়েছে গোটা বিশ্ব। ইউরোর ইতিহাসে সব থেকে দূরপাল্লার শটে গোল করেছেন প্যাট্রিক।

প্রথমার্ধে ভালো শুরু করে স্কটল্যান্ডের ফুটবলাররা। কিন্তু ৪২ মিনিটেই চেকদের ১-০ এগিয়ে দেন প্যাট্রিক। তার পর খেলা যখন দ্বিতীয়র্ধে গড়ায় তখন সকলকে চমকে দিয়ে দ্বিতীয় গোলটি করেন চেকের ফরোয়ার্ড প্যাট্রিক।

ম্যাচের বয়স যখন ৫২ মিনিট তখন চেকের ফরোয়ার্ড প্যাট্রিক শিকে মাঝমাঠের কাছ থেকে শট নিয়ে বল জালে জড়ান। স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল কিছুটা এগিয়ে এসেছিলেন। সুযোগ বুঝে প্রায় ৫০ গজ দূর থেকে শট নেন প্যাট্রিক। দৌড়ে গিয়ে সেই শট আটকাতে গিয়ে ব্যর্থ হয় স্কটল্যান্ডের গোলকিপার। জালে নিজেই জড়িয়ে যান। প্যাট্রিকের এই গোলকে ইউরোর ইতিহাসের অন্যতম সেরা গোল বলা হচ্ছে।

ম্যাচে ২ গোলে চেক এগিয়ে গেলেও অ্যান্ড্রু রবার্টসন, স্টুয়ার্ট আর্মস্ট্রংরা মরিয়া চেষ্টা করেন সমতা ফেরানোর। কিন্তু চেকের গোলকিপার টমাস ভাকলিকের দস্তানা বারবার স্কটল্যান্ডের গোলের রাস্তা বন্ধ করে দেন। তবে পুরো ম্যাচে নজর কেড়ে নিয়েছেন প্যাট্রিকই। ২০০৪ সালে কোয়ার্টার ফাইনালে ডেনমার্কের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে জিতেছিল চেকরা। সেই ম্যাচে মিলান ব্যারোস দুটি গোল করেছিলেন। কিন্তু প্যাট্রিক প্রথম চেক ফুটবলার যিনি ইউরোর এক ম্যাচে একাই দুটি গোল করলেন। প্যাট্রিক নিজের অনুপ্রেরণা বলে মানেন সুইডিশ তারকা জ্লাটন ইব্রাহিমোভিটকে। তাই নিজের খেলার ইব্রার ছাপ ফেলারও চেষ্টা করেন।

এই ম্যাচে তিন পয়েন্ট অর্জন করে গ্রুপ ডি-র শীর্ষে পৌঁছে গেছে চেক প্রজাতন্ত্র। ইউরোর পরের ম্যাচে শুক্রবার ক্রোয়েশিয়ার মুখে নামবে চেকরা।

আরও পড়ুন: Euro 2020: ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচ হওয়া নিয়ে সরব পিটার স্কিমিচেল

Click on your DTH Provider to Add TV9 Bangla