পিকে, চুনীর পর শিল্ডে এবার কৃশানু দে-র নামে ট্রফি

আইএফএ শিল্ডের সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হবে কৃশানু দে-র নামাঙ্কিত পুরস্কার।

পিকে, চুনীর পর শিল্ডে এবার কৃশানু দে-র নামে ট্রফি
শিল্ডের সর্বোচ্চ গোলদাতা পাবেন কৃশানু দে-র নামাঙ্কিত পুরস্কার।
Follow Us:
| Updated on: Dec 08, 2020 | 9:08 PM

TV9 বাংলা ডিজিটাল:অভিনব উদ্যোগ রাজ্য ফুটবল সংস্থার। শিল্ডের মঞ্চে প্রাক্তন তারকা ফুটবলার কৃশানু দে-কে সম্মান জানাতে চলেছে আইএফএ। ঐতিহ্যবাহী আইএফএ শিল্ডের সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হবে কৃশানু দে-র নামাঙ্কিত ট্রফি। শিল্ড ফাইনালে আমন্ত্রণ জানানো হবে প্রাক্তন তারকা ফুটবলারের পরিবারকে। তাদের হাত দিয়েই শিল্ডের সর্বোচ্চ গোলদাতার হাতে তুলে দেওয়া হবে কৃশানু দে ট্রফি।

শিল্ড শুরুর আগেই আইএফএ সিদ্ধান্ত নিয়েছিল যে টুর্নামেন্টের সেরা কোচকে দেওয়া হবে কিংবদন্তি কোচ পিকে ব্যানার্জির নামাঙ্কিত ট্রফি। একই ভাবে আর এক কিংবদন্তি ফুটবলার প্রয়াত চুনী গোস্বামীর নামে দেওয়া হবে শিল্ডের সেরা ফুটবলারের পুরস্কার। ভারতীয় ফুটবলের এই দুই কিংবদন্তির সঙ্গে কৃশানু দে-কে সম্মান জানানোর ভাবনা মাথায় আসে আইএফএ সচিব জয়দীপ মুখার্জির। তিনি কথা বলেন কৃশানু দে-র পরিবারের সঙ্গে। তারপরই শিল্ডের সর্বোচ্চ গোলদাতাকে ভারতীয় ফুটবলের অন্যতম সেরা মিডফিল্ডারের নামাঙ্কিত পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন:  আই লিগের প্রথম ম্যাচেই মাঠে মহমেডান

কৃশানু দে-র নামে শিল্ডের সর্বোচ্চ গোলদাতাকে পুরস্কৃত করার সিদ্ধান্তকে কুর্নিশ জানাচ্ছেন প্রখ্যাত মিডফিল্ডারের স্ত্রী শর্মিলা দে। তার মতে, এটা গোটা পরিবারের কাছে অত্যন্ত সম্মানের আর গর্বের। কৃশানু পত্নী বলছেন, নিজের ফুটবল কেরিয়ারে শিল্ড খেলতে খুব ভালবাসতেন কৃশানু। এইরকম একটা ঐতিহ্যবাহী টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার কৃশানু দে-র নামে হওয়া অত্যন্ত গর্বের। আইএফএ সচিব জয়দীপ মুখার্জি অবশ্য একে নিজেদের কর্তব্য বলেই মনে করছেন। তার মতে, কৃশানু দে-র মত ভারতীয় ফুটবলারকে সম্মান জানানো তাদের কর্তব্যের মধ্যেই পড়ে।

যুবভারতীতে শিল্ড ফাইনালে কৃশানু দে-র পরিবারের সঙ্গে আমন্ত্রণ জানানো হচ্ছে পিকে ব্যানার্জি, চুনী গোস্বামী আর প্রয়াত চিত্র সাংবাদিক রনি রায়ের পরিবারকেও। তাদের হাত দিয়েই দেওয়া হবে কিংবদন্তিদের নামাঙ্কিত পুরস্কার।