সাইনা-শ্রীকান্তের জন্য কঠিন অলিম্পিকের রাস্তা

সাইনা-শ্রীকান্তরা মালয়েশিয়া ওপেনের দিকে তাকিয়ে ছিলেন। এই টুর্নামেন্টে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গিয়ে টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) যোগ্যতা অর্জনের সুযোগ ছিল তাঁদের কাছে।

সাইনা-শ্রীকান্তের জন্য কঠিন অলিম্পিকের রাস্তা
সাইনা-শ্রীকান্তের জন্য কঠিন অলিম্পিকের রাস্তা
Follow Us:
| Updated on: May 08, 2021 | 11:03 AM

নয়াদিল্লি: করোনার (COVID-19) এ বার জন্য স্থগিত হল মালয়েশিয়া ওপেন (Malaysia Open)। যা চিন্তায় ফেলে দিল সাইনা নেহওয়াল (Saina Nehwal) থেকে কিদাম্বি শ্রীকান্তের (Kidambi Srikanth) মত ভারতীয় শাটলারদের। করোনার বাড়বাড়ন্তের জন্যই ব্যাডমিন্টন বিশ্ব ফেডারেশন ও ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। টুইটারে বিডব্লিউএফের তরফে জানানো হয়েছে, “ব্যাডমিন্টন বিশ্ব ফেডারেশন ও ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া যৌথভাবে মালয়েশিয়া ওপেন স্থগিত করতে সম্মতি দিয়েছে। ২৫-৩০মে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল।”

সাইনা-শ্রীকান্তরা মালয়েশিয়া ওপেনের দিকে তাকিয়ে ছিলেন। এই টুর্নামেন্টে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গিয়ে টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) যোগ্যতা অর্জনের সুযোগ ছিল তাঁদের কাছে। কিন্তু এখন তাও হচ্ছে না। মালয়েশিয়ার সঙ্গে ভারতের বিমান পরিষেবা বন্ধ রয়েছে। যার জন্য সেখানে পৌঁছতে পারছেন না সাইনা-শ্রীকান্তরা। ভারত সরকারের পক্ষ থেকে, ভারতীয় শাটলারদের মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে আর্জি জানানো হয়। কিন্তু বিধি শিথিল করতে নারাজ মালয়েশিয়া সরকার।

মালয়েশিয়া ওপেন স্থগিত হলেও সাইনাদের সামনে আর একটা সুযোগ রয়েছে। সিঙ্গাপুর ওপেন (Singapore Open)। ১ জুন থেকে কুয়ালা লামপুরে বসবে সিঙ্গাপুর ওপেনর আসর। কিন্তু বর্তমানে সিঙ্গাপুর বিমানপথে ভারতের সঙ্গে পরিষেবা বন্ধ রেখেছে। যার ফলে সিঙ্গাপুর ওপেনেও ভারতীয় শাটলাররা নামতে পারবেন কিনা তা নিয়েও যথেষ্ট সন্দেহ রয়েছে। সেই সুযোগ হাতছাড়া হলে সাইনা-শ্রীকান্তের অলিম্পিকে যাওয়ার কোনও রাস্তাই থাকবে না।