মাঠে মেজাজ হারিয়ে বিতর্কে সাকিব

পরে নিজের আচরণের জন্য সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছেন বাংলাদেশের এই তারকা অল রাউন্ডার।

মাঠে মেজাজ হারিয়ে বিতর্কে সাকিব
মাঠে মেজাজ হারিয়ে বিতর্কে সাকিব (সৌজন্যে-টুইটার)


ঢাকা: বাংলাদেশের তারকা অল রাউন্ডার সাকিব আল হাসান (Shakib Al Hasan) মেজাজ হারালেন ঢাকা প্রিমিয়ার লিগের (Dhaka Premier League) ম্যাচে। আজ, শুক্রবার আবাহনী লিমিটেডের মুখোমুখি হয়েছিল মহামেডান স্পোর্টিং। সেই ম্যাচে আবাহনীর ইনিংস চলাকালীন দু’বার মেজাজ হারিয়ে বসলেন সাকিব আল হাসান। প্রথমে লাথি মারেন স্টাম্পে। পরে নিজেই স্টাম্প উপড়েও ফেলে দেন।

ঠিক কী ঘটেছিল, যাতে এতটা মেজাজ হারালেন সাকিব? আবাহনীর পঞ্চম ওভারে মুশফিকুর রহিমের বিরুদ্ধে আম্পায়ার ইমরান পারভেজের কাছ থেকে একটি এলবিডব্লুর আবেদন করেন সাকিব। কিন্তু পারভেজ সেই আবেদনে সাড়া দেননি। আর তাতেই প্রথমে মেজাজ হারান মহামেডানের সাকিব। তার পরই হঠাৎ লাথি মারেন স্টাম্পে।

তবে পরের ঘটনাটা আরও নিন্দাজনক। ঠিক তার পরের ওভারেই বৃষ্টি শুরু হয়ে যায়। আম্পায়ার খেলা বন্ধ করার নির্দেশ দেন। তখন আরও বেশি মেজাজ হারিয়ে সাকিব নিজের হাতে স্টাম্প উপড়ে ফেলেন। তারপর বেশ কিছুক্ষণ বাকবিতণ্ডা চলে সাকিব ও আম্পায়ারের মধ্যে। এরপর ড্রেসিংরুমে ফেরার সময় আবাহনীর কোচ খালেদ মাহমুদের সঙ্গেও বিতর্কে জড়ান সাকিব। দলের অন্য ক্রিকেটারদের হস্তক্ষেপে ঝামেলা মেটে। পরে ড্রেসিংরুমে গিয়ে সাকিব মাহমুদের কাছে ক্ষমা চেয়ে নেন।

প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে মহামেডান তুলেছিল ১৪৫ রান। বৃষ্টির কারণে ম্যাচ যখন বন্ধ হয়, তখন আবাহনীর চলছিল ৫.৫ ওভার। তাদের স্কোর ৩ উইকেটে ৩১। ম্যাচে ডি/এল নিয়মে মহামেডানকে ৩১ রানে জয়ী ঘোষণা করা হয়।

নিজের আচরণের জন্য সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছেন বাংলাদেশের এই তারকা অল রাউন্ডার। ফেসবুকে তিনি লিখেছেন, “প্রিয় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা, যারাই আজকের ম্যাচে আমার আচরণ দেখে কষ্ট পেয়েছেন বিশেষ করে ঘরে বসে যারা খেলা দেখেছেন, তাদের কাছে আমি দুঃখ প্রকাশ করছি এবং ক্ষমা প্রার্থনা করছি। আমার মতো অভিজ্ঞ একজন ক্রিকেটারের কাছ থেকে এমনটা মোটেও কাম্য নয়, কিন্তু মাঝে মাঝে প্রতিকুল পরিবেশে এমনটা হতেই পারে। এমন ভুলের জন্য সকল দল, কর্তৃপক্ষ, টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও অর্গানাইজিং কমিটির কাছে ক্ষমা চাচ্ছি। আশা করি ভবিষ্যতে এমন কোন কাজে আমি আর জড়াবোনা। সকলের জন্য ভালোবাসা। -সাকিব আল হাসান।”

আরও পড়ুন: ছয় ছক্কায় কী প্রতিক্রিয়া ছিল ধোনির, খোলসা যুবির