সমর্থকদের মিথ্যা প্রতিশ্রুতি দিতে চান না বাঙ্গুর

টার্মশিটে সইয়ের জন্য ইস্টবেঙ্গল (East Bengal) কর্তাদের সময়সীমা বেঁধে দিয়েছিলেন শ্রী সিমেন্টের কর্তারা। কিন্তু সেই ডেডলাইন পেরিয়ে গেলেও তাতে সই করেননি ক্লাব কর্তারা।

সমর্থকদের মিথ্যা প্রতিশ্রুতি দিতে চান না বাঙ্গুর
সমর্থকদের মিথ্যা প্রতিশ্রুতি দিতে চান না বাঙ্গুর
Follow Us:
| Updated on: May 09, 2021 | 8:29 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

গত বছর অতিমারির মধ্যেও লাল-হলুদ সমর্থকরা আশার খবর পেয়েছিলেন। শ্রী সিমেন্টের (Shree Cement) সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএলের (ISL) পথ প্রশস্ত করেছিল ইস্টবেঙ্গল (East Bengal)। তবে এ বছর এখনও কোনও আশার আলো দেখছেন না লাল-হলুদ সমর্থকেরা। শ্রী সিমেন্ট কর্ণধার হরিমোহন বাঙ্গুর নিজেই আশ্বস্ত হতে পারছেন না এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) ভবিষ্যত্‍ নিয়ে।

টিভি নাইন বাংলা ডিজিটালকে দেওয়া টেলিফোনিক সাক্ষাত্‍কারে হরিমোহন বাঙ্গুর জানান, ‘ইস্টবেঙ্গলের ভবিষ্যত্‍ নিয়ে আমি নিজেই নিশ্চিত নই। সমর্থকদের কী ভাবে আশা দেখাব? সমর্থকেরা অপেক্ষা করলেও, তাদের মিথ্যা প্রতিশ্রুতি দিতে চাই না। ইস্টবেঙ্গল কর্তাদের গাফিলতিতেই আজ পরিস্থিতি এ জায়গায় এসে পৌঁছিয়েছে। ৬ মাস ধরে ওরা বিষয়টাকে ঝুলিয়ে রেখেছে। টার্মশিটে সই করছে না। এক মিনিটের একটা কাজ, এত দেরি করলে কি ভাবে হবে!’

টার্মশিটে সইয়ের জন্য ইস্টবেঙ্গল কর্তাদের সময়সীমা বেঁধে দিয়েছিলেন শ্রী সিমেন্টের কর্তারা। কিন্তু সেই ডেডলাইন পেরিয়ে গেলেও তাতে সই করেননি ক্লাব কর্তারা। নিজেদের দাবিতেই অনড় থাকেন তাঁরা। এর প্রভাব পড়ছে দলগঠনে। সেটা স্বীকারও করে নিলেন শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুর। জার্মান মিডফিল্ডার মাত্তি স্টেইনম্যানের সঙ্গে ২ বছরের চুক্তি থাকলেও তিনি দল ছেড়েছেন। অস্ট্রেলিয়ান লিগে খেলবেন স্টেইনম্যান। ব্রাইট এনোবাখারেকে ধরে রাখাও কঠিন হয়ে দাঁড়িয়েছে লাল-হলুদের পক্ষে। ক্লাব আর ইনভেস্টরের দোলাচলে তিনিও নিজের চুক্তি বাড়াতে অনীহা প্রকাশ করেছেন। ব্রাইটের বিষয়ে মুখ খুলতে চাননি শ্রী সিমেন্টের কর্ণধার। অন্যান্য ফুটবলাররাও একে একে অন্য দলে সই করছেন। গত বছর শেষ মুহূর্তে আইএসএলের দরজা খোলায়, দলগঠন দেরিতে হয়। ফলে ভালো মানের ফুটবলার রিক্রুট করতে পারেননি কর্তারা। এ বছর আগে ভাগে দল সাজানোর সুযোগ থাকলেও ক্লাব কর্তারা টার্মশিটে সই না করায় দলগঠন প্রক্রিয়া এখনও থমকে।

গত বছর ইস্টবেঙ্গল আর শ্রী সিমেন্টের গাঁটছড়ার পিছনে অবদান ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এ বারে জটিল পরিস্থিতি চললেও এখনই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চাননা শ্রী সিমেন্টের কর্তারা। হরিমোহন বাঙ্গুরের বক্তব্য, ‘এখনই আমরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এ ব্যাপারে কথা বলতে চাই না। এখনও সময় রয়েছে। ক্লাব কর্তারা টার্মশিটে সই করলেই সমস্যার সমাধান হয়ে যাবে।’

আরও পড়ুন: ২২ গজের তারকাদের মাতৃদিবস পালন