ফরাসি ওপেনের সেমিফাইনালে সিসিপাস

চলতি বছরে ক্লে কোর্টে দারুণ ফর্মে রয়েছে বিশ্বের পাঁচ নম্বর। সেমিফাইনালে স্পেনের টেনিস তারকা আলেকজান্ডার জেরেভের মুখোমুখি হবেন সিসিপাস।

ফরাসি ওপেনের সেমিফাইনালে সিসিপাস
ফরাসি ওপেনের সেমিফাইনালে সিসিপাস
Follow Us:
| Updated on: Jun 09, 2021 | 3:04 PM

প্যারিস: ফরাসি ওপেনের (French Open) কোয়ার্টার ফাইনালে গ্রিসের স্তোফানোস সিসিপাস (Stefanos Tsitsipas) স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন রাশিয়ার দানিল মেদভেদেভকে (Daniil Medvedev)। সিসিপাস পৌঁছে গেলেন টুর্নামেন্টের সেমিফাইনালে (semifinal)। বিশ্বের দু’নম্বর টেনিস (Tennis) তারকাকে হারাতে বেগ পেতে হয়নি বিশ্বের পাঁচ নম্বরে থাকা সিসিপাসকে। মেদভেদেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে হারের বদলাই যেন নিলেন সিসিপাস। ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনাল ম্যাচের ফলাফল ৬-৩, ৭-৬(৩), ৭-৫।

প্রথম সেটে সিসিপাসের কাছে হারার পর মেদভেদেভ দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। কিন্তু সিসিপাসের জোরাল সার্ভিস চাপের মুখে ফেলে মেদভেদেভকে। ম্যাচ গড়ায় টাই ব্রেকারে। সেখানেও রাশিয়ার টেনিস তারকাকে দাঁড়াতে দেননি বিশ্বের পাঁচ নম্বর। ফলে স্ট্রেট সেটে ম্যাচ জিতে শেষ হাসি ফোটে সিসিপাসের মু্খে।

চলতি বছরে ক্লে কোর্টে দারুণ ফর্মে রয়েছে বিশ্বের পাঁচ নম্বর। সেমিফাইনালে স্পেনের টেনিস তারকা আলেকজান্ডার জেরেভের মুখোমুখি হবেন সিসিপাস। শেষ চারের লড়াইয়ে পৌঁছে সিসিপাস বলেছেন, “এই ম্যাচে যে কোনও কিছু হতে পারত। আমরা দু’জই ভালো সার্ভিস খেলেছিলাম। আমি এই টুর্নামেন্টের অন্যতম সেরা প্লেয়ারের বিপক্ষে খেলছিলাম। পুরো ম্যাচটিতে নিজের আধিপত্য ধরে রাখার চেষ্টা করে গেছি এবং এই ম্যাচের জন্য আমাকে আমার সার্ভিসে উন্নতি করতে হয়েছিল। আমি সকলকে বলতে পেরে খুশি যে, আমি আরও এগিয়ে যাওয়ার চেষ্টা করছি।”

এই মরসুমে ইতিমধ্যেই দুটি মাস্টার্স টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছেন গ্রিক টেনিস তারকা সিসিপাস। ২২ বছরের সিসিপাসকে থামানো যাচ্ছে না। শেষ চারের লড়াইয়ে ২৪ বছরের জেরেভের বিরুদ্ধে তিনি কেমন পারফর্ম করেন, সেদিকেই নজর থাকবে টেনিসপ্রেমীদের।

আরও পড়ুন: অলিম্পিক ঝুঁকি বাড়াচ্ছে সংক্রমণের