National Yoga Championship ২০২২: বিশ্ব যোগা প্রতিযোগীতায় স্বর্ণ পদক সূর্যর, উচ্ছ্বসিত আরামবাগ

Hooghly: এ দিকে, এই খবর পেয়ে খুশি আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারও।তিনি সূর্যকে বিশেষ ভাবে সম্বর্ধনা দেন।

National Yoga Championship ২০২২: বিশ্ব যোগা প্রতিযোগীতায় স্বর্ণ পদক সূর্যর, উচ্ছ্বসিত আরামবাগ
সূর্য মুখোপাধ্যায় (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 8:25 PM

আরামবাগ: দেশের নাম উজ্জ্বল করল বাংলার ছেলে। বিশ্ব যোগা কাপ ২০২২ প্রতিযোগিতায় (National Yoga Championship 2022) চ্যাম্পিয়ন হলেন আরামবাগের সূর্য মুখোপাধ্যায়। অনুর্ধ্ব উনিশ বিশ্ব যোগা প্রতিযোগিতায় প্রথম হন সূর্য। স্বাভাবিক ভাবেই তাঁর কৃতিত্বে আনন্দিত গোটা এলাকা।

এ দিকে, এই খবর পেয়ে খুশি আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারও। তিনি সূর্যকে বিশেষ ভাবে সম্বর্ধনা দেন। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকেন পুরসভার প্রাক্তন চেয়ারম্যান স্বপন নন্দি। জানা গিয়েছে, উত্তর প্রদেশের গাজিয়াবাদে বিশ্ব যোগা কাপ অনুষ্ঠিত হয়। সেই প্রতিযোগিতায় বিশ্বের মোট ১৬টি দেশের প্রতিনিধিরা এসেছিলেন।তাঁদের সকলের মধ্যে প্রথম স্থান অধিকার করে স্বর্ণ পদক ছিনিয়ে নেন সূর্য।

ছেলের এই সাফল্যে খুশি সূর্যের বাবা। সূর্যের বাবা হারাধন মুখোপাধ্যায় বলেন, ‘ছোট বেলায় ওর খুব গ্যাস অম্বলের ধাত ছিল। তাই প্রথমে সাঁতারে ভর্তি করে ছিলাম। কিন্তু সেখানে দেখা গেল জল খেয়ে ফেলছে। অন্য রোগ এসে যাচ্ছে। তাই যোগাতেই ভর্তি করেছিলাম। তারপর থেকে আর দেখতে হয়নি। এর আগেও অনেকবার চ্যাম্পিয়ন হয়েছে বিভিন্ন জায়গায়। এর পর উত্তর প্রদেশের গাজিয়াবাদে যায়। সেখানেই স্বর্ণ পদক পায়। বিশ্বের মধ্যে প্রথম স্থান অধিকার করে নেয়। আমার ছেলে দেশের গর্ব। আমরা খুবই আনন্দিত।’ সূর্য ফের ইন্দোনেশিয়া যাবে বলে জানান তাঁর বাবা। অপর দিকে সূর্য মুখোপাধ্যায় বলেন, ‘মোট ষোলোটি দেশ ছিল। সেখানেই আমি প্রথম হয়েছি। ভারত থেকে আমি জনপ্রতিনিধিত্ব করি। আমি প্রথম হতে পেরে খুব খুশি।’