Tokyo Olympics 2020: সিঙ্গলসে সোনার হ্যাটট্রিক হাতছাড়া করে, ডাবলসে হার অ্যান্ডি মারের

Summer Olympics 2020: ইতিহাসের দোরগোড়ায় দাঁড়িয়েও খালি হাতে ফিরতে হল মারেকে। সিঙ্গলসে সোনার হ্যাটট্রিক হাতছাড়া হওয়ার পাশাপাশি ডাবলসের কোয়ার্টার ফাইনাল থেকেই টোকিও যাত্রা শেষ করতে হল মারেকে।

Tokyo Olympics 2020: সিঙ্গলসে সোনার হ্যাটট্রিক হাতছাড়া করে, ডাবলসে হার অ্যান্ডি মারের
Tokyo Olympics 2020: সিঙ্গলসে সোনার হ্যাটট্রিক হাতছাড়া করে, ডাবলসে হার অ্যান্ডি মারের (সৌজন্যে-টুইটার)

টোকিও: টেনিসে (tennis) ছেলেদের সিঙ্গলসে (Men’s Singles) থেকে সরে আসার পর, ডাবলসে (Men’s Doubles) হেরে গেলেন অ্যান্ডি মারে (Andy Murray)। ২০১২ লন্ডন অলিম্পিক আর ২০১৬ রিও অলিম্পিকের সিঙ্গলসে টানা দু’বারের সোনাজয়ী অ্যান্ডি মারের সামনে সুবর্ণ সুযোগ ছিল টোকিওয় সোনার হ্যাটট্রিক করার। কিন্তু চোটের কারণে সেই সুযোগ হাতছাড়া হয়েছে গ্রেট ব্রিটেনের টেনিস তারকা অ্যান্ডি মারের।

চিকিৎসক দলের সঙ্গে পরামর্শ করে অলিম্পিকে টেনিসে ছেলেদের সিঙ্গলস থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেছিলেন তিনি। জানিয়েছিলেন, শুধু ডাবলসে তিনি খেলবেন জো সালিসবিউরির (Joe Salisbury) সঙ্গে। এ বার ডাবলস থেকেও বিদায় নিলেন ৩৪ বছর বয়সী মারে। কোয়ার্টার ফাইনালে মারে-সালিসবিউরি জুটি হেরে গেছেন ক্রোয়েশিয়ার মারিন চিলিচ (Marin Cilic) ও ইভান দোদিগের (Ivan Dodig) কাছে।

ক্রোট প্রতিপক্ষ মারে-সালিসবিউরিকে হারান ৪-৬, ৭-৬ (২), ১০-৭ ব্যবধানে। প্রথম সেটে মারেরা এগিয়ে থাকলেও, ক্রোয়েশিয়ান প্রতিপক্ষ মারের সার্ভিস ব্রেক করতে বেশি সময় নেননি।

Andy Murray suffers heartbreak in bid for Olympic tennis history in doubles defeat

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন মারে-সালিসবিউরি জুটি (সৌজন্যে-টুইটার)

উল্লেখ্য, অ্যান্ডি মারে থাই মাসল চোটের কারণে সিঙ্গলস থেকে নাম তুলে নিয়েছিলেন। তিনি বলেছিলেন, “ডাক্তারের পরামর্শ অনুযায়ী দুটো ইভেন্টে অংশগ্রহণ করা আমার পক্ষে সম্ভব ছিল না। তাই ডাবলসে খেলার সিদ্ধান্ত নিলাম।” কিন্তু মারের এই সিদ্ধান্ত তাঁর পক্ষে গেল না। ইতিহাসের দোরগোড়ায় দাঁড়িয়েও খালি হাতে ফিরতে হল মারেকে। সিঙ্গলসে সোনার হ্যাটট্রিক হাতছাড়া হওয়ার পাশাপাশি ডাবলসের কোয়ার্টার ফাইনাল থেকেই টোকিও যাত্রা শেষ করতে হল মারেকে।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: পরের ম্যাচে আরও আগ্রাসী খেলব, বলছেন সিন্ধু

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla