TOKYO OLYMPICS 2020 : শ্রীজেশের দর্শন আর বিশেষ গাড়িতে মহিলা দল

এদিন গেমস ভিলেজ থেকে বিশেষ গাড়িতে চেপে অনুশীলনের জন্য রওনা দেন রানি রামপাল, নভজ্যোত কৌররা। তবে এদিন অ্যাস্ট্রোটার্ফে নয়, রানিরা অনুশীলন সারলেন ঘাসের মাঠে।

TOKYO OLYMPICS 2020 : শ্রীজেশের দর্শন আর বিশেষ গাড়িতে মহিলা দল
বাঁদিকে টোকিওতে শ্রীজেশ। ডানদিকে গাড়ি চেপে অনুশীলনে ভারতীয় মহিলা হকি দল

টোকিওঃ ভারত কোন কোন বিভাগে পদক পেতে পারে? এই আলোচনায় একটা বিভাগ প্রায় সব বিশেষজ্ঞই বলছেন- হকি(HOCKEY)। হকিতে এবার ভারতীয় (INDIA)দল দারুণ ছন্দে রয়েছে। অতীতে ধনরাজ পিল্লাইদের মত তারকা থাকলেও হকির কপালে আসেনি কোনও অলিম্পিক (OLYMPIC)পদক। এবার অনেক বিশেষজ্ঞেরই ধারনা, হকিতে একটি পদক(MEDAL) আসবেই ভারতের ঝুলিতে। লড়াই কঠিন, কিন্তু অসম্ভব নয়।

অলিম্পিকে অংশগ্রহণ করতে ইতিমধ্যেই টোকিও পৌঁছে গিয়েছে ভারতের পুরুষ ও মহিলা হকি দল। অনুশীলনও শুরু করে দিয়েছে দুই দলই। এদিন গেমস ভিলেজ থেকে বিশেষ গাড়িতে চেপে অনুশীলনের জন্য রওনা দেন রানি রামপাল, নভজ্যোত কৌররা। তবে এদিন অ্যাস্ট্রোটার্ফে নয়, রানিরা অনুশীলন সারলেন ঘাসের মাঠে। আর অনুশীলন শেষে  মাঠের পাশে হল দলের ফটোসেশন।

অন্যদিকে অনুশীলনে নামার আগে ভারতীয় পুরুষ হকি দলের গোলকিপার ও দলের অন্যতম সিনিয়র খেলোয়াড় পি শ্রীজেশ নিজের ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন , “আমি বিশ্বকে পরাজিত করতে নয়, নিজের সেরাটা বার করে আনতে চাই।” প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমানে ভারতীয় দলের এক নম্বর গোলকিপারের এই দর্শনএই স্পষ্ট, নিজের শেষ অলিম্পিকে উজাড় করে দিতে চাইছেন পি শ্রীজেশ।

২৪ তারিখই গ্রুপের প্রথম ম্যাচে খেলতে নামছেন শ্রীজেশরা। প্রথম প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সেদিনই অলিম্পিক অভিযানে নামছেন রানি রামপালরাও। তাঁদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

 

Click on your DTH Provider to Add TV9 Bangla