Tokyo Olympics 2020: ‘আমার দিনই ছিল না’, সিন্ধু

PV Sindhu: সোনা না পেলেও এখনই হাল ছেড়ে দিতে নারাজ সিন্ধু। রবিবার ব্রোঞ্জ ম্যাচে নিজের একশো শতাংশ দিতে চান তিনি।

Tokyo Olympics 2020: 'আমার দিনই ছিল না', সিন্ধু
Tokyo Olympics 2020: 'আমার দিনই ছিল না', সিন্ধু (সৌজন্যে-টুইটার)

টোকিও: চিনা প্রতিপক্ষ তাই জু ইংয়ের কাছে সেমিফাইনালে হেরে সোনার দৌড় থেকে ছিটকে ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)। হতাশ সিন্ধু মনে করছেন আজকের দিনটা তাঁর জন্য ছিল না। রিও অলিম্পিকে অল্পের জন্য সোনা হাতছাড়া হয়। রুপো পেয়েই সন্তুষ্ট হতে হয়েছিল হায়দরাবাদী শাটলারকে। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) এ বার লক্ষ্য ছিল সোনা। কিন্তু আজ, সেই স্বপ্নও অধরাই রইল।

ম্যাচের পর ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের (BWF) এক সাক্ষাৎকারে সিন্ধু বলেছেন, “আমি ভীষণ দুঃখিত। নিজের সেরা খেলাটা খেলেছি। কিন্তু আজকের দিনটাই আমার ছিল না। শেষ পর্যন্ত লড়াই করেছি আমি। কিন্তু কোনও লাভ হয়নি।”

তবে প্রথম গেমে সিন্ধু লড়াই করলেও দ্বিতীয় গেমে সিন্ধুকে উড়িয়ে দিয়েছিলেন তাই জু। চিন প্রতিপক্ষ রীতিমতো চাপে ফেলে দিয়েছিল বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধুকে। তাই জু শটের ব্যাপারে সিন্ধু বলেন, “ওর দক্ষতা সম্পর্কে আমি ভালোভাবেই জানি। তাই সেটায় আমার কোনও সমস্যা হয়নি। আসলে সেমিফাইনালে খেলার একটা আলাদা চাপ থাকেই। সহজে পয়েন্ট কিন্তু জেতা যায় না। আর আমি আজ জিততেও পারলাম না।”

তবে, সোনা না পেলেও এখনই হাল ছেড়ে দিতে নারাজ সিন্ধু। রবিবার ব্রোঞ্জ ম্যাচে নিজের একশো শতাংশ দিতে চান তিনি। এ ব্যাপারে সিন্ধু বলেন, “আজকের দিনটাই আমার ছিল না। এর জন্য যতটাই দুঃখ পাই না কেন, আপাতত পরের ম্যাচের জন্য মনোসংযোগ করছি। এখনও সব শেষ হয়ে যায়নি। আমার এখনও একটা সুযোগ রয়েছে। কালকেও নিজের সেরাটা দিতে চাই আমি।” তিনি আরও বলেন, “ফাইনালে যেতে পারলাম না আমি সেটা খুবই দুঃখ দিয়েছে আমাকে। প্রচুর ভারতীয় আমাকে সমর্থন করেছিল কিন্তু আমি তাদের হতাশ করলাম।”

মেয়েদের সিঙ্গলসের ব্রোঞ্জ পদক ম্যাচে রবিবার বিকেল ৫টা নাগাদ পিভি সিন্ধু মুখোমুখি হবেন চিনের হে বিংজাওয়ের। সেখানেই নিশ্চিত হবে ব্রোঞ্জ পদক নিয়ে সিন্ধু দেশে ফিরবেন, না কি খালি হাতে আসতে হবে ভারতীয় তারকা শাটলারকে।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla