TOKYO OLYMPICS 2020 : সুর্মেনেলির কাছে হারটাই প্রেরণা দিচ্ছে লভলিনাকে

সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ সুর্মেনেলি বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার। তাঁকে হারানো যে বেশ কঠিন কাজ, তা ভালো করেই জানতেন। কিন্তু হারানো যায় না, তা অবশ্য বিশ্বাস করেননি।

TOKYO OLYMPICS 2020 : সুর্মেনেলির কাছে হারটাই প্রেরণা দিচ্ছে লভলিনাকে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 11:36 AM

টোকিও‌: বুসেনেস সুর্মেনেলির কাছে সেমিফাইনালে হারটা এখনও মেনে নিতে পারছেন না লভলিনা বরগোহাঁই। বরং সেমিফাইনাল বাউট তাঁর জেতা উচিত ছিল বলে মনে করছেন। শুধু তাই নয়, ২৩ বছরের মেয়ে কোনও ভাবেই সন্তুষ্ট হতে পারছেন না ব্রোঞ্জে। আর তাই টোকিও গেমস শেষ হতে না হতে নিজেকে নিয়ে কাজ শুরু করে দিতে চান লভলিনা। যাতে সোনা জয়ের স্বপ্নপূরণ করতে পারেন।

লভলিনা বলেইছেন, ‘হারটা আমি এখনও মেনে নিতে পারছি না। খুব ভালো করে জানি, ওই ম্যাচটা জেতার মতো জায়গায় ছিলাম। আর তাই ব্রোঞ্জে সন্তুষ্ট হতে পারছি না। এই রংটা আমাকে পাল্টাতেই হবে। যে ভাবেই হোক।’

লভলিনার বক্সিং কেরিয়ার খুবই ছোট। তার মধ্যেই সাফল্য এসে গিয়েছে। ২০১২ সালে লন্ডন অলিম্পিকে মেরি কম ব্রোঞ্জ জিতেছিলেন। সেই বছরই বক্সিং শুরু করেছিলেন লভলিনা। সেখান থেকে ৯ বছরের মধ্যে অলিম্পিক পদক। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ সুর্মেনেলি বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার। তাঁকে হারানো যে বেশ কঠিন কাজ, তা ভালো করেই জানতেন। কিন্তু হারানো যায় না, তা অবশ্য বিশ্বাস করেননি।

লভলিনার কথায়, ‘বিশ্ব চ্যাম্পিয়নের বিরুদ্ধে খেলা বিরাট ব্যাপার। কিন্তু ওকে যে হারানো যায় না, তা নয়। এ বার আমি নিজের খেলা বিশ্লেষণ করব। তারপর আবার নেমে পড়ব। যাতে নিজের ভুলত্রুটি শুধরে নিয়ে আবার রিংয়ে সাফল্য খুঁজব।’

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০