TOKYO OLYMPICS 2020: জ্যাভলিন ফাইনালে ভারত-পাক লড়াই

ক্রিকেট হোক বা হকি-যে কোনও খেলায় ভারত-পাকিস্তান দ্বৈরথ মানে ক্রীড়াপ্রেমীদের মধ্যে আলাদা উৎসাহ তৈরি হয়।

TOKYO OLYMPICS 2020: জ্যাভলিন ফাইনালে ভারত-পাক লড়াই
TOKYO OLYMPICS 2020: জ্যাভলিন ফাইনালে ভারতের প্রবল প্রতিদ্বন্দ্বী পাক থ্রোয়ার

টোকিও: আর খানিক্ষণের অপেক্ষা। তারপরই ফাইনাল রাউন্ডে নামবেন ভারতের নীরজ চোপড়া (Neeraj Chopra)। নীরজকে ঘিরে তৈরি হয়েছে পদক জয়ের প্রত্যাশা। তবে ফাইনালে নীরজের অন্যতম প্রতিপক্ষ পাকিস্তানের আর্শাদ নাদিম। জ্যাভলিন (Javelin) ফাইনাল ভারত-পাক দ্বৈরথ দেখার অপেক্ষায় বিশ্ব। এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন নীরজ। আর্শাদকে থামতে হয়েছিল ব্রোঞ্জে। পোডিয়ামে পদক গলায় নীরজ চোপড়া ও আর্শাদ নাদিমের (Arshad Nadeem) সেই ছবি কয়েক দিন আগে থেকেই ভাইরাল।

ক্রিকেট হোক বা হকি-যে কোনও খেলায় ভারত-পাকিস্তান দ্বৈরথ মানে ক্রীড়াপ্রেমীদের মধ্যে আলাদা উৎসাহ তৈরি হয়। আর জ্যাভলিন থ্রোয়ে গ্রুপ এ থেকে যখন নীরজ চোপড়া প্রথম হয়ে উঠেছেন, তখন গ্রুপ বি-তে প্রথম হয়ে ফাইনালে পৌঁছেছেন আর্শাদ নাদিম। নীরজ চোপড়া স্কোর করেছেন ৮৬.৬৫মিটার। অন্যদিকে আর্শাদ স্কোর করেছেন ৮৫.১৬মিটার। পয়েন্টের বিচারে লড়াই একেবারে সেয়ানে সেয়ানে। জ্যাভলিনের ফাইনালেও যে ভারত-পাকিস্তান লড়াই যে একেবারে হাড্ডাহাড্ডি হবে, তা আগের কোয়ালিফাইং রাউন্ডের ফলাফলেই স্পষ্ট।

নীরজের প্রতিপক্ষ পাক নাদিম অবশ্য প্রথমে ভাবেননি জ্যাভলিন থ্রো করবেন। শুরুতে ক্রিকেট খেলতেন। ভেবেছিলেন ক্রিকেটই খেলবেন। পরে জ্যাভিলন কোচের নজরে পড়ে খেলা বদলান। আর সেখান থেকেই ধীরে ধীরে সাফল্যের সরণীতে। এশিয়ান গেমসে পেয়েছেন ব্রোঞ্জ। যেখানে নীরজ চোপড়া জেতেন সোনা।

আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরই শুরু ফাইনাল। স্বাধীন ভারতে অ্যাথলেটিক্সে পদক আসেনি। সেই মিথই এ বার ভাঙতে চান নীরজ চোপড়া।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla