কো-হিট জুটিতে বিশ্বজয়ের পরিকল্পনা টিম ইন্ডিয়ার!

পঞ্চম ম্যাচ শেষে ভারত অধিনায়ক কোহলি (Virat Kohli) জানিয়ে দিয়েছেন, আসন্ন আইপিএলে তিনি ওপেন করবেন। ফোকাসটা যে বিশ্বকাপ (T20 World Cup) তা বুঝতে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই।

কো-হিট জুটিতে বিশ্বজয়ের পরিকল্পনা টিম ইন্ডিয়ার!
কো-হিট জুটিতে বিশ্বজয়ের পরিকল্পনা টিম ইন্ডিয়ার! (সৌজন্যে-আইসিসি টুইটার)
Follow Us:
| Updated on: Mar 21, 2021 | 3:11 PM

আমদাবাদ: মোতেরার (Motera) পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের (T20 series) শুরু থেকে একের পর এক পরীক্ষা করেছে ভারত। ওপেনার থেকে মিডল অর্ডার, চার ম্যাচে কোহলি-শাস্ত্রীর পরিকল্পনা কার্যত তৈরি। যার কিছুটা আভাস পাওয়া গেল পঞ্চম ম্যাচে। টি-২০ ক্রিকেটে ভারতকে সাম্প্রতিক অতীতে সব থেকে বেশি ভুগতে হয়েছে ওপেনার নিয়ে। একসঙ্গে দুই ওপেনার পারফর্ম করেছেন এমন ছবি খুব একটা দেখা যায়নি। তাই দলের দুই সেরা ব্যাটসম্যানকে দিয়ে ওপেন করানোর সিদ্ধান্ত কার্যত নিয়ে ফেলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। টিম ইন্ডিয়ার ওপেনিংয়ে নতুন জুটি এখন ‘কো-হিট’।

পঞ্চম ম্যাচ শেষে ভারত অধিনায়ক কোহলি (Virat Kohli) জানিয়ে দিয়েছেন, আসন্ন আইপিএলে তিনি ওপেন করবেন। ফোকাসটা যে বিশ্বকাপ (T20 World Cup) তা বুঝতে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই। আসলে সূর্যকুমার যাদবের ওপর ভরসা রেখে টিম ইন্ডিয়া মিডল অর্ডারকে গুছিয়ে নিয়েছে। একই সঙ্গে হার্দিক বোলিং করতে শুরু করায় দলের ভারসাম্য অনেক বেড়েছে। তাই দলের ব্যাটিং গভীরতা তৈরির সুযোগ হাতছাড়া করতে চাইছেন না কোহলি-শাস্ত্রীরা।

আরও পড়ুন: আর্চারের চোট, অনিশ্চিত আইপিএলে

কেমন হতে পারে টিম ইন্ডিয়ার চূড়ান্ত একাদশ? একটা আভাস দেওয়ার চেষ্টা করছি আমরা। এক থেকে আট নম্বর পর্যন্ত- বিরাট কোহলি, রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা। শেষ তিনটি জায়গা বোলারদের। পরিবেশ পরিস্থিতি অনুয়াযী তিন পেসার বা দুই পেসার, এক স্পিনার। জাদেজা ও হার্দিক দুজন একসঙ্গে থাকলে একজন বাড়তি পেসার ও একজন বাড়তি স্পিনার দলে থাকছেন। যারা আট ওভার বোলিং করতে পারেন। আবার পরিস্থিতি অনুযায়ী প্রথম একাদশে একজন অলরাউন্ডার কমিয়ে একজন বাড়তি বোলারও খেলানো যেতে পারে।

আরও পড়ুন:  বিশ্বকাপে বিরাট কি ওপেনার?