৮ মাস আগের করা মন্তব্যে বিপাকে যুবি

৮ মাস আগে যুবরাজের সেই বিতর্কিত মন্তব্যের পরই সোশ্যাল নেটওয়ার্কে হইচই পড়ে যায়। তার পরই অবশ্য টুইটারে ক্ষমা চেয়ে নেন যুবি।

৮ মাস আগের করা মন্তব্যে বিপাকে যুবি
সৌজন্যে-যুবরাজ সিং ইন্সটাগ্রাম
Follow Us:
| Updated on: Feb 15, 2021 | 1:19 PM

হরিয়ানা: বিশ্বকাপজয়ী ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) নামে এফআইআর (FIR) দায়ের করল হরিয়ানা পুলিশ। জাতিবিদ্বেষী মন্তব্যের অভিযোগ ওঠায় যুবরাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। ৮ মাস আগে যুবরাজের বিরুদ্ধে হিসার থানায় অভিযোগ করেন এক আইনজীবী। সেই অভিযোগের ভিত্তিতেই যুবরাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল।

বিতর্কের সূত্রপাত ২০২০-র জুন মাসের একটি ঘটনাকে কেন্দ্র করে। ইনস্টাগ্রামে ভারতীয় ওপেনার রোহিত শর্মার সঙ্গে কথোপকথনে যুজবেন্দ্র চাহালকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন যুবরাজ। চহালের টিকটক ভিডিও প্রসঙ্গে সেই বিতর্কিত মন্তব্য করেন যুবি। জাতিবিদ্বেষী মন্তব্যের অভিযোগ করে যুবরাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩ এ, ২৯৫ এবং ৫০৫ ধারায় মামলা রুজু করেন এক আইনজীবী।

আরও পড়ুন:লা লিগায় জয়ের হ্যাটট্রিক রিয়ালের

৮ মাস আগে যুবরাজের সেই বিতর্কিত মন্তব্যের পরই সোশ্যাল নেটওয়ার্কে হইচই পড়ে যায়। তার পরই অবশ্য টুইটারে ক্ষমা চেয়ে নেন যুবি। তিনি বলেন, ‘আমি জাতি, ধর্ম, বর্ণ বা লিঙ্গের ব্যাপারে কোনওরকম ভেদাভেদ বিশ্বাস করি না। মানুষের সেবার জন্য সারাজীবন অতিবাহিত করেছি এবং ভবিষ্যতেও করব। আমার এই ভুল মন্তব্য হয়তো অনেককেই আঘাত করে থাকতে পারে। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমাপ্রার্থী।’