Ather 450 Apex লঞ্চের আগেই শুরু বুকিং, মাত্র 2,500 টাকায় আপনার দুয়ারে!

Ather 450 Apex ইলেকট্রিক স্কুটার ভারতে 1.60 লাখ টাকার (বেঙ্গালুরুর এক্স-শোরুম) কাছাকাছি দামে লঞ্চ করা হবে। এই দামে গাড়িটি টক্কর দেবে Ola S1 Pro, Simple One, এবং TVS X-এর সঙ্গে। Ather 450 Apex স্কুটারেও থাকবে আগের মতো একই 3.7kWh ব্যাটারি। তবে তার পারফরম্যান্স স্কুটারের আগের মডেল অর্থাৎ 450X-এর থেকে অনেকটাই ভাল।

Ather 450 Apex লঞ্চের আগেই শুরু বুকিং, মাত্র 2,500 টাকায় আপনার দুয়ারে!
আসছে ট্রান্সপারেন্ট ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2023 | 2:01 PM

Ather Energy দেশের বাজারে আর একটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে। সেই মডেলের নাম Ather 450 Apex। আকর্ষণীয় দিকটি হল, এই স্কুটার বাজারে আসার আগেই তার বুকিং শুরু হয়ে গিয়েছে। অ্যাপেক্স মডেলের ডেলিভারি শুরু হবে 2024 সালের মার্চ থেকে। তার আগেই কাস্টমাররা এই স্কুটার বুক করতে পারবেন মাত্র 2,500 টাকায়। গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই স্কুটারে থাকছে একটি ফ্রেশ রাইডিং মোড, যার নাম Warp+। সেই সঙ্গেই আবার দেওয়া হচ্ছে মাল্টি-লেভেল রিজেনারেটিভ ব্রেকিং।

Ather 450 Apex: নতুন ফিচার্স

Ather 450 Apex স্কুটারে দেওয়া হচ্ছে এক্কেবারে নতুন Warp+ নামক রাইডিং মোড। অন্যান্য Ather স্কুটারগুলিতে যে Warp মোড রয়েছে, তারই জায়গা নিতে চলেছে নতুন Warp+ মোডটি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই মোডটি আরও দ্রুত অ্যাক্সিলারেশন দিতে পারে। প্রসঙ্গত, 450X স্কুটারটি Warp মোড থাকার ফলে ইতিমধ্যেই দেশের সবথেকে দ্রুততর অ্যাক্সিলারেটিং স্কুটার হয়েছে। এছাড়া এই স্কুটারের অন্যান্য ফিচারের মধ্যে থাকছে মাল্টি-লেভেল রেগেন ব্রেকিং, কোস্টিং রেগেন, যা থ্রটল রিলিজ় করার ফলে ব্রেক না কষেও স্কুটারটিকে নিয়ন্ত্রণে সাহায্য করবে।

450X-এর থেকে অনেক ভাল পারফরম্যান্স

মনে করা হচ্ছে, Ather 450 Apex স্কুটারেও থাকবে আগের মতো একই 3.7kWh ব্যাটারি। তবে তার পারফরম্যান্স স্কুটারের আগের মডেল অর্থাৎ 450X-এর থেকে অনেকটাই ভাল। 450X-এর মতো 6.4kW আউটপুটের থেকেও অনেক বেশি কিছু আশা করা হচ্ছে এই স্কুটার থেকে। তাছাড়া অ্যাপেক্স মডেলটিতে থাকছে ক্রুজ় কন্ট্রোল এবং সিঙ্গেল চ্যানেল এবিএস।

ট্রান্সপারেন্ট প্যানেল

Ather Energy-র তরফ থেকে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে, 450 Apex ইলেকট্রিক স্কুটারে ট্রান্সপারেন্ট প্যানেল দেওয়া হবে। আর একটা মজাদার দিক হল স্কুটারের চমৎকার কালার ভ্যারিয়েন্ট। এই Ather 450 Apex স্কুটারে একটি দুর্দান্ত কালার স্কিম দেওয়া হচ্ছে, যার নাম ইন্ডিয়াম ব্লু।

কত দাম হতে পারে

মনে করা হচ্ছে, Ather 450 Apex ইলেকট্রিক স্কুটার ভারতে 1.60 লাখ টাকার (বেঙ্গালুরুর এক্স-শোরুম) কাছাকাছি দামে লঞ্চ করা হবে। এই দামে গাড়িটি টক্কর দেবে Ola S1 Pro, Simple One, এবং TVS X-এর সঙ্গে।