Bgauss নিয়ে এল সস্তার D15 ই-স্কুটার, একবার চার্জে ছুটবে 115 km, শক্তিশালী ব্যাটারি, প্রখর তাপেও বিস্ফোরণের ভয় নেই

Bgauss BG D15 E-Scooter Price And Specs: দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে, যার দাম শুরু হচ্ছে 99,999 টাকা থেকে। এই লেটেস্ট ই-স্কুটারের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।

Bgauss নিয়ে এল সস্তার D15 ই-স্কুটার, একবার চার্জে ছুটবে 115 km, শক্তিশালী ব্যাটারি, প্রখর তাপেও বিস্ফোরণের ভয় নেই
Bgauss-এর নতুন ইলেকট্রিক স্কুটার BG D15।
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 8:15 PM

ভারতে এখন নিত্যদিনই নতুন নতুন ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) লঞ্চ হচ্ছে। দেশে ইলেকট্রিক মোবিলিটির নতুন দিগন্ত উন্মোচনে তৈরি হয়েছে একাধি স্টার্ট-আপ। তেমনই একটি সংস্থার নাম Bgauss, যারা ইলেকট্রিক টু-হুইলার তৈরি করে তাক লাগিয়েছে। এর আগে দুটি কম দামের অনবদ্য বিদ্যুচ্চালিত স্কুটার লঞ্চের পর সংস্থাটি নতুন আর একটি স্কুটার নিয়ে এসেছে। Bgauss-এর সেই নতুন ইলেকট্রিক স্কুটারটির নাম BG D15। প্রসঙ্গত, সংস্থাটি এর আগে যে দুটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছিল, তাদের নাম B8 এবং A2। তাদেরই পরবর্তী প্রজন্ম হল এই Bgauss BG D15 ইলেকট্রিক স্কুটারটি। একাধিক স্মার্ট ফিচার্স রয়েছে এই লেটেস্ট ই-স্কুটারে। মোট দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। তাদের মধ্যে D15i ভ্যারিয়েন্টের দাম 99,999 টাকা এবং একটু হাইয়ার-স্পেসিফিকেশনের D15 Pro ভ্যারিয়েন্টের দাম 1,14,999 টাকা। এই দুটি মডেলের দামই এক্স-শোরুমের জন্য। Bgauss BG D15 ইলেকট্রিক স্কুটারের ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

Bgauss BG D15 ইলেকট্রিক স্কুটারে একটি 3.2kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে। মোট দুটি মোড রয়েছে স্কুটারটির – ইকো এবং স্পোর্টস। স্পোর্টস মোডে এই স্কুটারটি মাত্র 7 সেকেন্ডের মধ্যেই 60 kmph গতি তুলতে পারে। BG D15 স্পোর্টসে রয়েছে একটি 16 ইঞ্চির অ্যালয় হুইল, যা চালকদের মসৃণ এবং স্বস্তিদায়ক রাইডিংয়ের অভিজ্ঞতা দিতে পারে। এই বিদ্যুচ্চালিত স্কুটারের লিথিয়াম-আয়ন ব্যাটারি সম্পূর্ণ ভাবে চার্জ হতে সময় নেবে 5 ঘণ্টা 30 মিনিট। পাশাপাশি এই ই-স্কুটারের সর্বাধিক রেঞ্জ 115 km অর্থাৎ একবার চার্জে স্কুটারটি 115 km পর্যন্ত দৌড়তে পারবে, যা ARAI দ্বারা সার্টিফায়েড।

Bgauss BG D15 ই-স্কুটারের মোট 20টি সেফটি ফিচার্স রয়েছে। স্মার্ট ব্যাটারির পাশাপাশি স্কুটারটিতে রয়েছে মোটর কন্ট্রোলার, যার সঙ্গে ইক্যুইপ করা রয়েছে সম্পূর্ণ ভাবে ওয়াটারপ্রুফ, IP 67 রেটেড, ইলেকট্রিক মোটর এবং এমনই একটি দুর্ধর্ষ ব্যাটারি যা চরম রোদ এবং ধুলোবালি থেকে রক্ষা করতে পারে। অর্থাৎ আপনি যদি এই স্কুটারটি ক্রয় করেন, তাহলে প্রচণ্ড রৌদ্রতাপে তার ব্যাটারি বিস্ফোরণের কোনও সম্ভাবনা থাকবে না। এছাড়াও স্কুটারটির আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করার ক্ষমতা।

BG D15 ইলেকট্রিক স্কুটারে রিমুভেবল ব্যাটারি দেওয়া হয়েছে। রয়েছে ইন-বিল্ট নেভিগেশন এবং ডিজিটাল স্পিডোমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, কিলেস স্টার্ট, মোবাইল চার্জিংয়ের জন্য USB পোর্ট এবং কল ও নোটিফিকেশন অ্যালার্ট। মোবাইল অ্যাপ দ্বারা সম্পূর্ণ ভাবে নিয়ন্ত্রণযোগ্য হবে স্কুটারটি। এই মেড ইন ইন্ডিয়া মডেলটি ডিজ়াইন ও ডেভেলপ করা হয়েছে পুণেতে কোম্পানির ইন-হাউস রিসার্চ এবং ডেভেলপমেন্ট টিমের দ্বারা।

Bgauss Auto Pvt. Ltd.-এর প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেক্টর হেমন্ত কাবরার কথায়, “D15 ইলেকট্রিক স্কুটারটি দেশের ইলেকট্রিক ভেহিকল প্রেমীদের সমস্ত চাহিদা পূরণ করতে চলেছে তার স্টাইলিশ, স্মার্ট এবং বিশ্বাসযোগ্য প্রডাক্টের মাধ্যমে, যাতে অত্যাধুনিক প্রযুক্তি দেওয়া হয়েছে এবং উচ্চমানের রাইডিং অভিজ্ঞতা দিতে পারবে চালকদের।”