দুর্ধর্ষ Hero XPulse 200T 4V লঞ্চ হয়ে গেল, জোরদার টক্কর দেবে Pulsar ও Apache-র সঙ্গে

Hero XPulse 200T 4V বাইকে মূলত কসমেটিক কিছু পরিবর্তন করা হয়েছে। নিও-রেট্রো স্টাইলিং এবং গ্রাফিক্সের দিক থেকেও কিছু পরিবর্তন করা হয়েছে। বাইকটির দাম ও ফিচার সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

দুর্ধর্ষ Hero XPulse 200T 4V লঞ্চ হয়ে গেল, জোরদার টক্কর দেবে Pulsar ও Apache-র সঙ্গে
দুরন্ত বাইক নিয়ে হাজির হিরো মোটোকর্প।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 5:46 PM

বছর শেষে Hero MotoCorp একটি দুর্ধর্ষ বাইক লঞ্চ করল দেশে। সংস্থার সেই লেটেস্ট মোটরসাইকেলের নাম Hero XPulse 200T 4V। হিরো মোটোকর্পের এই লেটেস্ট বাইক নিয়ে আসা হয়েছে 1,25,726 টাকা দামে (এক্স-শোরুম)। এই মুহূর্তের একাধিক জনপ্রিয় বাইকের সঙ্গে জোরদার টক্কর দেবে Hero XPulse 200T 4V। বাইকটি onda Hornet 2.0, Bajaj Pulsar NS200 এবং TVS Apache RTR 200 4V-র সঙ্গে কঠিন প্রতিযোগিতায় নামতে পারে।

বৈশিষ্ট্যের দিক থেকে দেখতে গেলে লেটেস্ট Hero বাইকটিতে কানেক্টিভিটি, কলিং অ্যালার্ট, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, একটি আন্ডার-সিট ইউএসবি চার্জার, গিয়ার ইন্ডিকেটর, সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ সেন্সর-সহ ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের মতো গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে।

একাধিক রঙের অপশন

আগের মডেলের তুলনায় লেটেস্ট Hero XPulse 200T 4V বাইকে মূলত কসমেটিক কিছু পরিবর্তন করা হয়েছে। নিও-রেট্রো স্টাইলিং এবং গ্রাফিক্সের দিক থেকেও কিছু পরিবর্তন করা হয়েছে। কালার অপশনের দিক থেকে রয়েছে, স্পোর্টস মোড, ম্যাট ফাঙ্ক লাইম ইয়েলো এবং ম্যাট শিল্ড গোল্ড কালার। বাইকের LED হেডল্যাম্পের চারপাশে রয়েছে ক্রোম রিং সহযোগে একটি ভাইজ়ার। আগের মডেলের তুলনায় LED পজ়িশনিং কিছুটা পরিবর্তন করা হয়েছে। ফর্ক গেটার্স রয়েছে, যা ফ্রন্ট ফর্ককে দুর্গন্ধ থেকে বাঁচাতে পারে এবং পিলিয়নের জন্য গ্র্যাব রেল এই বাইকের নতুন অ্যাড-অন। বাইকের ইঞ্জিন হেড লাল রঙের করা হয়েছে।

ইঞ্জিন আগের থেকে অনেকটাই শক্তিশালী

Hero XPulse 200T 4V বাইকে এখন একটি 200cc-র 4 ভালভ অয়েল-কুলড ইউনিট দেওয়া হয়েছে, যা 8,500 rpm-এ 18.8 bhp শক্তি এবং 6,500 rpm-এ 17.3 Nm পিক টর্ক আউটপুট উৎপাদন করতে সক্ষম। রয়েছে একটি ফাইভ-স্পিড গিয়ারবক্স। আরও ভাল অ্যাক্সিলারেশন এবং ট্র্যাকেবিলিটির জন্য বাইকের গিয়ারও নতুনভাবে ডিজ়াইন করা হয়েছে। বাইকের 4 ভালভ কনফিগারেশন মিড-রেঞ্জ এবং টপ-এন্ড পাওয়ার বাড়িয়েছে, যার কারণে এর ইঞ্জিন খুব দ্রুত স্পিড তুলতে পারে।

দুর্দান্ত সাসপেনশন

নতুন Hero XPulse বাইকের সাসপেনশন সামনের অংশে 37 মিমি ফর্ক এবং পিছনে সেভেন-স্টেপ অ্যাডজাস্টেবল মনো-শক সাসপেনশন দেওয়া হয়েছে। এই বাইকের ব্রেকিং ডিউটি ​​সামনের দিকে 276 মিমি ডিস্ক এবং পিছনে 220 মিমি ডিস্ক দ্বারা পরিচালিত হয়। পিছনে একটি 130mm রেডিয়াল টায়ার এবং Hero MotoCorp পেটাল ডিস্ক ব্যবহার করা হয়েছে।