Ola S1 বা S1 Pro কিনেছেন? বিনামূল্যে আপনার ইলেকট্রিক স্কুটারের ফ্রন্ট ফর্ক বদলাবে সংস্থা

Ola তার S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটার দুটি ফ্রন্ট ফর্ক বদলে দেবে। এই দুই স্কুটারের প্রত্যেক কাস্টমাররাই এই সুবিধা পেয়ে যাবেন। Ola একে 'আপগ্রেডেড ফর্ক' (Upgraded Fork) বলছে, যাতে ফর্কের ডিজ়াইন বদলানো হয়েছে।

Ola S1 বা S1 Pro কিনেছেন? বিনামূল্যে আপনার ইলেকট্রিক স্কুটারের ফ্রন্ট ফর্ক বদলাবে সংস্থা
বিনামূল্যেই ওলা ই-স্কুটার চালকদের S1 বা S1 Pro-র ফ্রন্ট ফর্ক বদলানো হবে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 8:52 AM

Ola E-Scooter ক্রয় করেছেন? S1 নাকি S1 Pro এই দুটি ওলা ইলেকট্রিক স্কুটারের মধ্যে কোনটি রয়েছে আপনার কাছে? দুটোর মধ্যে যেটাই থাকুক না কেন, সুখবর রয়েছে আপনার জন্য। Ola তার S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটার দুটি ফ্রন্ট ফর্ক বদলে দেবে। এই দুই স্কুটারের প্রত্যেক কাস্টমাররাই এই সুবিধা পেয়ে যাবেন। Ola একে ‘আপগ্রেডেড ফর্ক’ (Upgraded Fork) বলছে, যাতে ফর্কের ডিজ়াইন বদলানো হয়েছে। বিদ্যুচ্চালিত স্কুটার প্রস্তুতকারক সংস্থাটি জানিয়েছে, ফর্কের এই নতুন ডিজ়াইন আরও টেকসই এবং শক্তিশালী করা হয়েছে। আপগ্রেডেশনের কাজটি সম্পূর্ণ বিনামূল্যে করা হবে। অ্যাপয়েন্টমেন্ট উইন্ডো খুলে যাচ্ছে 22 মার্চ থেকে। ওলা ইলেকট্রিক খুব শীঘ্রই তাদের দুই স্কুটারের ফ্রন্ট ফর্ক বদলানোর জন্য খুঁটিনাটি যাবতীয় তথ্য কাস্টমারদের কাছে পৌঁছে দেবে।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটি বলছে, “সম্প্রতি কমিউনিটির মধ্যে ফ্রন্ট ফর্ক আর্মের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আমরা নিশ্চিত করতে পারি যে, এই সমস্যা আর থাকবে না। Ola-য় আমাদের স্কুটারের সব উপাদান এমনকি ফ্রন্ট ফর্ক আর্মও কঠিন পরিস্থিতিতে পরীক্ষা করে দেখা হয়েছে। চালকের সেফটির কথা মাথায় রেখে ইঞ্জিনিয়ার করা হয়েছে স্কুটারগুলি।”

এর আগে একাধিকবার এমন ঘটনা সামনে এসেছিল, যেখানে ইলেকট্রিক স্কুটারের ফ্রন্ট ফর্ক ভেঙে গিয়েছে পটহোলের উপর দিয়ে যাওয়ার সময়। তার ফলে কিছুক্ষেত্রে কাস্টমারদের ভয়াবহ দুর্ঘটনারও সম্মুখীন হতে হয়েছে। S1 এবং S1 Pro এই দুটি স্কুটারেই সিঙ্গেল সাইডেড ফ্রন্ট ফর্ক ডিজ়াইন ব্যবহৃত হয়েছে, যার সাপ্লাই করেছে গ্যাব্রিয়েল। অন্য দিকে সংস্থার সবথেকে কম দামি ইলেকট্রিক স্কুটার S1 Air-এ ব্যবহৃত হয়েছে টেলিস্কোপিক ফর্ক।

এদিকে Ola Electric সম্প্রতি জানিয়েছে যে, 2023 সালের মার্চ মাসের মধ্যেই তারা সারা দেশে মোট 500টি এক্সপিরিয়েন্স সেন্টার খুলবে। ব্র্যান্ডটির ঝুলিতে ছিল একটি D2C মডেল, যাতে কাস্টমারদের অনলাইনে সার্ভিস অ্যাপয়েন্টমেন্ট বুক করতে হত। সেখানে একজন টেকনিশিয়াল তাঁদের যাবতীয় সমস্যার সমাধান করতেন। তবে এক্সপিরিয়েন্স সেন্টার খোলা হলেও ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারক সংস্থাটি বুকিং এবং পেমেন্ট নেবে শুধু মাত্র অনলাইনেই।

Ola-র তরফ থেকে জানানো হয়েছে, কোম্পানির 80% কাস্টমার এক্সপিরিয়েন্স সেন্টারগুলির 20 কিলোমিটার রেডিয়াসের মধ্যেই থাকেন। একটা ওলা এক্সপিরিয়েন্স সেন্টারে এক ছাতার তলায় নানাবিধ পরিষেবা মিলবে। সেই তালিকায় রয়েছে টেস্ট রাইড, প্রোডাক্ট ইনফর্মেশন, পারচেজ় অ্যাসিস্ট্যান্স, ফিন্যান্সিং অপশন-সহ আরও অনেক কিছু। এছাড়াও এই সেন্টারগুলি বিক্রয় পরবর্তী পরিষেবার ওয়ান-স্টপ শপ হিসেবেও কাজে আসবে এবং ব্র্যান্ডের ইলেকট্রিক স্কুটারগুলির সার্ভিস অফার করবে।