Electric Scooter: ২০২১ ইলেকট্রিক ভেহিকেল ইন্ডিয়া এক্সপোতে দু’টি নতুন ই-স্কুটার প্রকাশ্যে এনেছে ওড়িশার সংস্থা Shema Electric

বর্তমানে Shema Electric চারটি প্রোডাক্ট বিক্রি করে। তাদের নেটওয়ার্কে ৭৫টি ডিলার রয়েছে। এবার ব্যবসা বাড়ানোর পরিকল্পনা রয়েছে এই কোম্পানির।

Electric Scooter: ২০২১ ইলেকট্রিক ভেহিকেল ইন্ডিয়া এক্সপোতে দু'টি নতুন ই-স্কুটার প্রকাশ্যে এনেছে ওড়িশার সংস্থা Shema Electric
জানা গিয়েছে, এই দুই ইলেকট্রিক টু-হুইলারের নাম SES Tuff এবং SES Hobby।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 10:54 PM

ওড়িশার ইলেকট্রিক ভেহিকেল নির্মাণকারী সংস্থা Shema Electric Vehicle and Solar Private Limited (SES) সম্প্রতি দু’টি নতুন ইলেকট্রিক টু-হুইলার অর্থাৎ দু’চাকার যান প্রকাশ্যে এনেছে। ইলেকট্রিক ভেহিকেল ইন্ডিয়া এক্সপো ২০২১ ইভেন্টে এই দু’টি ইলেকট্রিক দু-চাকার যান প্রকাশ্যে আনা হয়েছে। জানা গিয়েছে, এই দুই ইলেকট্রিক টু-হুইলারের নাম SES Tuff এবং SES Hobby। হাই-স্পিড বা বেশি গতির ক্যাটেগরিতে লঞ্চ করা হয়েছে SES Tuff। আর লো-স্পিড বা কম গতির ক্যাটেগরির ইলেকট্রিক ভেহিকেল হল SES Hobby।

জানা গিয়েছে, SES Tuff ইলেকট্রিক টু-হুইলার ডিজাইন করা হয়েছে মূলত বিজনেস টু বিজনেস সেগমেন্টের কথা মাথায় রেখে। এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ৬০ কিলোমিটার/ঘণ্টা। একবার চার্জ দিলে ১৫০ কিলোমিটার রেঞ্জে চলতে পারবে এই ইলেকট্রিক স্কুটার। অন্যদিকে SES Tuff ই-স্কুটারে ১৫০ কেজি ওজন বহনের ক্ষমতা রয়েছে। এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে 60V, 30Ah লিথিয়াম ডিটাচেবল ব্যাটারি।

এর পাশাপাশি SES Hobby ইলেকট্রিক স্কুটার রয়েছে লো-স্পিড বা কম গতির ক্যাটেগরিতে। এর সর্বোচ্চ গতিবেগ ২৫ কিলোমিটার/ঘণ্টা। একবার চার্জ দিলে ১০০ কিলোমিটার সফর করা যাবে এই ইলেকট্রিক স্কুটারে। এখানেও রয়েছে 60V, 30Ah ডিটাচেবল ব্যাটারি। পুরোপুরি চার্জ হতে সময় লাগে প্রায় চার ঘণ্টা। SES কোম্পানি তাদের লো-স্পিড ক্যাটেগরির পুরো প্রোডাক্ট রেঞ্জই ইভি এক্সপো ২০২১- এ প্রকাশ করেছে।

চলতি বছরের ইলেকট্রিক ভেহিকেল এক্সপোতে নতুন প্রোডাক্ট প্রকাশ্যে আনার পর ওড়িশার সংস্থা SHEMA Electric- এর প্রতিষ্ঠাতা এবং সিওও যোগেশ কুমার লথ জানিয়েছেন, ভারতে ক্রমশ ইলেকট্রিক ভেহিকেল বিশেষ করে ইলেকট্রিক টু-হুইলারের বাজার ভাল হচ্ছে। আর তাই সেই সুযোগে এই বাজারে ঝাঁপিয়ে পড়েছে ওড়িশার সংস্থ SHEMA Electric। চলতি আর্থিক বর্ষ শেষ হওয়ার আগে আরও ২ থেকে ৩টে হাই-স্পিড প্রোডাক্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে Shema Electric Vehicle and Solar Private Limited সংস্থার। এর পাশাপাশি ১০০- র বেশি ডিলারের সংখ্যা বৃদ্ধির পরিকল্পনাও রয়েছে এই সংস্থার।

বর্তমানে Shema Electric চারটি প্রোডাক্ট বিক্রি করে। তাদের নেটওয়ার্কে ৭৫টি ডিলার রয়েছে। এবার ব্যবসা বাড়ানোর পরিকল্পনা রয়েছে এই কোম্পানির। আপাতত ভারতের ১৩টি রাজ্যে তাদের ব্যবসা রয়েছে। আগামী দিনে Shema Electric- এর নেটওয়ার্ক অন্যান্য রাজ্যেও ছড়িয়ে পড়বে বলে অনুমান করা হচ্ছে। রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, কেরল, কর্ণাটক এবং গুজরাতে আগামী ৬ মাসে Shema Electric সংস্থা তাদের নেটওয়ার্ক শক্তিশালী করবে বলে শোনা গিয়েছে।

আরও পড়ুন- Top Safest Cars: ভারতের সেরা ১০ ‘গ্লোবাল NCAP’ রেটিংয়ের নিরাপদ গাড়ি, রইল তালিকা

আরও পড়ুন- Top Googled Motorcycles: ২০২১ সালে ভারতের সেরা নয়টি ‘মোস্ট গুগল সার্চড মোটরসাইকেল’- এর তালিকা দেখে নিন