প্রথম এপিসোডে গালওয়ান উপত্যকা, আগামী দিনে কার্গিলের যুদ্ধ-সার্জিকাল স্ট্রাইকও থাকবে FAU-G-তে

আগামী দিনে গেমের অন্যান্য এপিসোডে সীমান্তে ভারতীয় জওয়ানরা আরও যেসব সংঘর্ষে প্রতিপক্ষকে দুরমুশ করেছেন সেইসবও দেখানো হবে।

প্রথম এপিসোডে গালওয়ান উপত্যকা, আগামী দিনে কার্গিলের যুদ্ধ-সার্জিকাল স্ট্রাইকও থাকবে FAU-G-তে
ইতিমধ্যেই ৫ মিলিয়ন অর্থাৎ ৫০ লক্ষ প্রি-রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে।

ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে লঞ্চ হয়েছে বহু প্রতীক্ষীত গেম FAU-G। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করাও শুরু করে দিয়েছেন গেমাররা। আত্মনির্ভর ভারতের অন্যতম প্রজেক্ট হিসেবে এই গেম রিলিজ হচ্ছে, এটা শোনার পর থেকেই গেমারদের মধ্যে উত্তেজনার পারদ চরমসীমায় পৌঁছেছিল। ইতিমধ্যেই ৫ মিলিয়ন অর্থাৎ ৫০ লক্ষ প্রি-রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে। এনকোর গেমস নামে বেঙ্গালুরুর একটি সংস্থা এই গেম নির্মাণ করেছে। সংস্থার সিইও এবং FAU-G -র প্রতিষ্ঠাতা বিশাল গোন্দাল জানিয়েছেন, একজন জওয়ানের জীবনযাত্রা দেখানোর চেষ্টা করা হয়েছে এই গেমের মাধ্যমে। সীমান্তে একজন ফৌজি কীভাবে দেশের সাধারণ মানুষের জন্য লড়াই করেন সেটাই দেখানো হবে এই গেমে।

প্রথম এপিসোডে রয়েছে লাদাখের গালওয়ান ভ্যালি-

এনকোর গেমসের সিইও বিশাল গোন্দালের কথায়, FAU-G তৈরির আগে তাঁরা একটা কথা মাথায় রেখেছিলেন। তাঁদের উদ্দেশ্য ছিল এমন একটি ভিডিয়ো গেম বানানোর, যার সঙ্গে ভারতবর্ষের আমআদমি সংযোগ খুঁজে পাবেন। সম্প্রতি লাদাখের গালওয়ান ভ্যালিতে ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে চিনের লাল ফৌজের সংঘর্ষের কথা সকলেরই জানা। এই ঘটনার পরই চিনা গেমিং অ্যাপ পাবজি ভারতে নিষিদ্ধ করা হয়েছে। আর তাই যখন ভারতীয় সংস্থা পাবজিকে টেক্কা দেওয়ার জন্য গেম তৈরি করতে গিয়েছে তখন নির্মাতাদের মাথায় প্রথমেই এসেছে গালওয়ান উপত্যকার কথা।

আগামী দিনে গেমের অন্যান্য এপিসোডে সীমান্তে ভারতীয় জওয়ানরা আরও যেসব সংঘর্ষে প্রতিপক্ষকে দুরমুশ করেছেন সেইসবও দেখানো হবে। কার্গিলের যুদ্ধ, ১৯৭১-এর ভারত-পাক যুদ্ধ, সার্জিকাল স্ট্রাইক সব নিয়েই তৈরি হবে এক একটি আলাদা এপিসোড।

Click on your DTH Provider to Add TV9 Bangla