Battlegrounds Mobile India: আনুষ্ঠানিক লঞ্চের এক সপ্তাহের মধ্যেই গেমার সংখ্যা ৩৪ মিলিয়নের বেশি!

শুরু থেকেই এভাবে ব্যাপক পরিমাণে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডাউনলোড করার জন্য গেমারদের ধন্যবাদ জানিয়েছে ক্র্যাফটন সংস্থা। 

Battlegrounds Mobile India: আনুষ্ঠানিক লঞ্চের এক সপ্তাহের মধ্যেই গেমার সংখ্যা ৩৪ মিলিয়নের বেশি!
গত ২ জুলাই লঞ্চ হয়েছে এই ভিডিয়ো গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 11:02 AM

ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের। গত ২ জুলাই আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ হয়েছে এই ভিডিয়ো গেম। তারপর থেকে এক সপ্তাহের মধ্যে ৩৪ মিলিয়নের বেশি সংখ্যক গেমার এই গেম খেলছেন। উল্লেখ্য, গুগল প্লে স্টোর থেকে এখন অ্যানড্রয়েড ইউজাররা এই গেম ডাউনলোড করতে পারবেন। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম আইওএস ভার্সানে এখনও লঞ্চ হয়নি। কবে হবে সে ব্যাপারেও কিছু জানায়নি গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন।

গত মে মাসে প্রথম শোনা যায় যে, ভারতে আসতে চলেছে নতুন রয়্যাল ব্যাটেল ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এরপর ১৮ মে থেকে গুগল প্লে স্টোরে শুরু হয় প্রি-রেজিস্ট্রেশন। এর একমাসের মাথায় ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ‘আর্লি অ্যাকসেস’ ডাউনলোডের সুযোগ দেওয়া হয় প্রি-রেজিস্ট্রেশন করা ইউজারদের। মূলত, পাবলিক বিটা টেস্টিংয়ের জন্য এই ভার্সান লঞ্চ হয়েছিল। এরপর জুলাই মাসের শুরুতে ভারতে আনুষ্ঠানিক ভাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম রিলিজ করেছিল দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন।

গেম লঞ্চের ২৪ ঘণ্টার মধ্যেই ১০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছিল এই গেম। প্রি-রেজিস্ট্রেশনের ক্ষেত্রেও গেমারদের মধ্যেই একই উন্মাদনা দেখা গিয়েছিল। এর পাশাপাশি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ‘আর্লি অ্যাকসেস’ ফেজও ব্যাপক হারে ডাউনলোড করেছেন ভারতীয় গেমাররা। শুরু থেকেই এভাবে ব্যাপক পরিমাণে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডাউনলোড করার জন্য গেমারদের ধন্যবাদ জানিয়েছে ক্র্যাফটন সংস্থা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে ভারতে নিষিদ্ধ হয় পাবজি মোবাইল ইন্ডিয়া। সেই সময় লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে সংঘর্ষ হয়েছিল ভারতীয় সেনাবাহিনীর। চিনা সেনাবাহিনীর অতর্কিতে আক্রমণের ফলে শহিদ হন অনেক ভারতীয় জওয়ান। এই ঘটনার প্রতিবাদে ২০২০ সালের সেপ্টেম্বর মাসে একগুচ্ছ (সম্ভবত ১১৭টি) চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেন কেন্দ্রীয় সরকার। এরপর ভারতে বাতিল হয়ে যায় পাবজি মোবাইল।

এই ঘটনার প্রায় ১০ মাস পর ভারতে রিলিজ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। পাবজি মোবাইল গেমের সঙ্গে অনেক মিল রয়েছে এই গেমে। গেমিং বিশেষজ্ঞদের অনেকেই নতুন গেম লঞ্চের আগেই বলেছিলেন, সম্ভবত নাম বদলে ভারতে আসলে পাবজিই ফিরছে।

আরও পড়ুন- PS5 India Restock: অ্যামাজন, ফ্লিপকার্ট এবং রিলায়েন্স ডিজিটালে কীভাবে প্রি-বুকিং করবেন?