Battlegrounds Mobile India: জুলাই আপডেটের পর থেকেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন গেমাররা

জানা গিয়েছে, ইউনিকর্ন-সেট আউটফিট, লগ-ইন রিওয়ার্ড, ইউসি (ইন-গেম কারেন্সি) কেনা এবং আরও অনেক ক্ষেত্রেই নতুন ধরনের সমস্যা দেখা দিয়েছে।

Battlegrounds Mobile India: জুলাই আপডেটের পর থেকেই বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন গেমাররা
গত ২ জুলাই ভারতে আনুষ্ঠানিক ভাবে রিলিজ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে জুলাই আপডেট যুক্ত হয়েছে কয়েকদিন আগেই। তার ফলে গেমের সিজন ২০ বা C1S1 চালু হয়েছে। কিন্তু নতুন আপডেটের পর থেকেই নাকি গেমাররা বেশ কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন। গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন অবশ্য জানিয়েছে, সমস্ত সমস্যা সমাধানের জন্য তাদের টিম ইতিমধ্যেই কাজ শুরু করেছে। জানা গিয়েছে, ইউনিকর্ন-সেট আউটফিট, লগ-ইন রিওয়ার্ড, ইউসি (ইন-গেম কারেন্সি) কেনা এবং আরও অনেক ক্ষেত্রেই নতুন ধরনের সমস্যা দেখা দিয়েছে। গেম খেলতে গিয়ে সেইসব সমস্যার সম্মুখীন হয়েছেন গেমাররা।

গত ২ জুলাই ভারতে আনুষ্ঠানিক ভাবে রিলিজ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। লঞ্চের আগে থেকেই এই গেম নিয়ে গেমারদের মধ্যে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। গেম রিলিজের পরও উন্মাদনা কমেনি। বরং ক্রমশ জনপ্রিয় হচ্ছে এই ব্যাটেল রয়্যাল মোবাইল গেম। লঞ্চের প্রথম সপ্তাহের মধ্যেই ৩৪ মিলিয়নের বেশি প্লেয়ার গুগল প্লে স্টোর থেকে এই গেম ডাউনলোড করেছিলেন। ভারতে আপাতত কেবলমাত্র অ্যানড্রয়েড ইউজারদের জন্য এই গেম লঞ্চ হয়েছে। আইওএস ভার্সানে কবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ হবে, আদৌ হবে কি না— সেই প্রসঙ্গে বিস্তারিত ভাবে কিছু জানা যায়নি।

চলতি সপ্তাহের শুরুর দিকে দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের প্রথম আপডেট লঞ্চ করেছিল version 1.5.0 হিসেবে। একগুচ্ছ নতুন ফিচার লঞ্চ হয়েছিল এই ভার্সানে। গেম খেলার ক্ষেত্রেও এসেছিল কিছু পরিবর্তন। নতুন আপডেটেড ভার্সানের পরিবর্তন নিয়েই এখন সমস্যায় পড়েছেন প্লেয়াররা। জানা গিয়েছে, ইউনিকর্ন-সেট আউটফিট পরার পর স্ক্রিন লোডিংয়ের ক্ষেত্রে সমস্যা হচ্ছে। এই সমস্যার সমাধানে কাজ শুরু করেছে ক্র্যাফটন। তবে যতক্ষণ না সমস্যা মিটছে ততক্ষণ এই আউটফিট এড়িয়ে চলার পরামর্শই দিয়েছে গেম নির্মাণ সংস্থা।

এছাড়াও লগ-ইন ডে ২- এর রিওয়ার্ড কালেক্ট করার ক্ষেত্রেও সমস্যা হচ্ছে। ‘ব্রিং অন দ্য হিট’ ইভেন্টে এখনও সিজন ১৯ দেখানো হচ্ছে। অথচ সময়সীমা অনুযায়ী সিজন ১০ বা এস১৯ শেষ হয়ে গিয়েছে। কিন্তু তার পরেও মিশন কার্ড (এস১৯) দেখা যাচ্ছে এই ইভেন্টে। তবে ক্র্যাফটন জানিয়েছে এই সমস্যার সমাধান হয়ে গিয়েছে। ‘Bring on the Heat’ ইভেন্টের Login Day 2’s reward এখন আর Mission Card (S19) নয় বরং নতুন রূপে Mission Card (M1) হিসেবে দেখা যাচ্ছে। অর্থাৎ সিজন ২০- র ফরম্যাট অনুযায়ী দেখা যাচ্ছে।

এর পাশাপাশি ইন-গেম কারেন্সি ইউএসি কেনার ক্ষেত্রেও সমস্যায় পড়েছেন গেমাররা। ‘এরর’ মেসেজ পেয়েছেন অনেকেউ। এই সমস্যা দ্রুত সমাধান হবে না। তাই আপাতত কাস্টোমার কেয়ারের সঙ্গে ইউজারদের যোগাযোগ করার পরামর্শ দিয়েছে ক্র্যাফটন।

আরও পড়ুন- Battlegrounds Mobile India 2021 সিরিজ বিজেতাকে কোটি টাকার পুরস্কার দেওয়ার ঘোষণা!

Click on your DTH Provider to Add TV9 Bangla