Battlegrounds Mobile India 2021 সিরিজ বিজেতাকে কোটি টাকার পুরস্কার দেওয়ার ঘোষণা!

জুলাই মাসের শুরুতে ভারতে আনুষ্ঠানিক ভাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম রিলিজ করেছিল দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন।

Battlegrounds Mobile India 2021 সিরিজ বিজেতাকে কোটি টাকার পুরস্কার দেওয়ার ঘোষণা!
ব্যাটেলগ্রাউ্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০২১
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 4:24 PM

চলতি মাসের গোড়াতেই ভারতে আনুষ্ঠানিকভাবে ব্য়াটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম লঞ্চ হয়েছে। ইতোমধ্যেই ব্যাটেলগ্রাউ্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০২১ এক কোটি টাকার মূল্যের পুরষ্কারের ঘোষণা করে দিয়েছে। ১৬টি দলে বিভক্ত করা থাকবে। ক্রাফটন থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা করা হয়েছে। কোরিয়ান সংস্থারও ওয়াবেসাইটেও এই পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে আসার পরই ক্রাফটন প্রথম এস্পোর্টস টুর্নামেন্ট চালু করার কথা জানিয়েছে। যেখানে ডেভেলপাররের মাধ্যমে ভারতের এস্পোর্টস ইকোসিস্টেমে নানভাবে বিনিয়োগকারীরা ভারতীয় মুদ্রায় প্রায় ২২৩ কোটি টাকার বেশি অর্থ বিনিয়োগ করা দিয়েছে।

আগামী ১৯ জুলাই থেকে তিনমাস ধরে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০২১-এর রেজিস্ট্রেশন করার সুযোগ থাকবে। মোট পাঁচটি ধাপ রয়েছে সেখানে- অন-গেম কোয়ালিফায়ার্স, অনলাইন কোয়ালিফায়ার্স, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও গ্র্যান্ড ফাইনাল। আগামী ২ অগস্ট থেকে ইন-গেম কোয়ালিফায়ার্স খেলা শুরু হবে। চলবে ৮ অগস্ট পর্যন্ত। ১৭ অগস্ট থেকে শুরু হবে অনলাইন কোয়ালিফায়ার্স। চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। পরবর্তী ধাপে কোয়ার্টার ফাইনাল শুরু গবে ১৬ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। তারপরের ধাপে সেমি ফাইনালের গেম চলবে ৩০ সেপ্টেম্বরে ও গ্রান্ড ফিনালে হবে ৭ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত।

ক্যাফটন জানিয়েছে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০২১এর জন্য নিবন্ধিত খেলোয়াড়দের প্রথমে ইন-গেমের বাছাইপর্বে মোট ১৫টি গেম খেলতে হবে। শীর্ষ ১০টি ম্যাচের শেষে মূল্যায়ণ নির্ধারিত হবে। ১০২৪টি দলকে পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য বাছাই করা হবে। অনলাইন বাছাইপর্বে মোট ৬৪টি দল অংশগ্রহণ করে পরবর্তীধাপে এগিয়ে যেতে পারবে। তারপর মোট ২৪টি দল কোয়ার্টার ফাইনাল রাউন্ড জিতে পরের রাউন্ডে পৌঁছাতে পারবে। সেমিফাইনালের জন্য মোট ২৪টি গল ও গ্র্যান্ড ফিনালের জন্য ১৬টি টিমকে চূড়ান্ত করা হবে।

আরও পড়ুন: Battlegrounds Mobile India গেমের নতুন আপডেটে যুক্ত হয়েছে টেসলা গিগাফ্যাক্টরি, ইগনিশন মোড