Netflix: আকর্ষণীয় বৈশিষ্ট্য দিয়ে গেমিং কমিউনিটি তৈরির প্রচেষ্টায় নেটফ্লিক্স

নেটফ্লিক্স তার গেমিং প্ল্যাটফর্মের জন্য কিছু নতুন বৈশিষ্ট্য যোগ করতে চলেছে, যা খেলোয়াড়দের একটি কমিউনিটি হিসেবে একত্রিত করবে। একটি নতুন বৈশিষ্ট্য লিডারবোর্ডগুলিকে প্রবর্তন করবে, গেমগুলিকে আরও প্রতিযোগিতামূলক এবং সম্ভবত আরও মজাদার করে তুলবে।

Netflix: আকর্ষণীয় বৈশিষ্ট্য দিয়ে গেমিং কমিউনিটি তৈরির প্রচেষ্টায় নেটফ্লিক্স
গেমিং নিয়ে নেটফ্লিক্সের বিরাট ভাবনা। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2022 | 10:52 AM

Netflix Gaming Community: গেমিং সেগমেন্টে দীর্ঘ দিন ধরে ধাক্কা খাওয়ার পর এবার বড়সড় পরিকল্পনা নিয়েছে নেটফ্লিক্স। সেই প্রথমে ডিভিডি ভাড়া দেওয়া থেকে শুরু করে আজকের জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসেবে মাথা তোলার পর সংস্থাটি কেবল গেমিংয়েই এতদিন যাবৎ লাভজনক পন্থা অবলম্বন করতে পারছিল না। পরিসংখ্যান বলছে, নেটফ্লিক্স তার প্ল্যাটফর্মে এমনই সব মোবাইল গেমগুলি যুক্ত করেছে যা দৃশ্যত কেউ খেলে না। এখন একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, নেটফ্লিক্স তার গেমের অভিজ্ঞতাকে আরও ভাল করার জন্য বিপুল অর্থ ও শক্তি বিনিয়োগ করবে।

টেকক্রাঞ্চের একটি রিপোর্ট অনুযায়ী, নেটফ্লিক্স তার গেমিং প্ল্যাটফর্মের জন্য কিছু নতুন বৈশিষ্ট্য যোগ করতে চলেছে, যা খেলোয়াড়দের একটি কমিউনিটি হিসেবে একত্রিত করবে। একটি নতুন বৈশিষ্ট্য লিডারবোর্ডগুলিকে প্রবর্তন করবে, গেমগুলিকে আরও প্রতিযোগিতামূলক এবং সম্ভবত আরও মজাদার করে তুলবে। নিউজ আউটলেটটি একটি আমন্ত্রণ সিস্টেমের উল্লেখও করেছে, যা গেমারদের গেমপ্লের জন্য একে অপরকে আমন্ত্রণ জানাতে অনুমতি দেবে।

পাশাপাশি নেটফ্লিক্স সম্প্রতি পরিবর্তনগুলি প্রয়োগ করেছে, ব্যবহারকারীদের এর কিছু গেমের জন্য অনন্য ‘হ্যান্ডেল’ বা ডাকনাম তৈরি করতে দেয়। টেকক্রাঞ্চ তরফ থেকে এই বিষয়ে নেটফ্লিক্সের সঙ্গে যোগাযোগ করা হলে সংস্থাটি নিশ্চিত করেছে যে এটি তার প্ল্যাটফর্মের জন্য নতুন বৈশিষ্ট্যগুলি নিয়ে কাজ করছে। তবে পরিকল্পনাগুলি সম্পর্কে বিশদে জানায়নি তারা।

নেটফ্লিক্সের চিফ অপারেটিং অফিসার গ্রেগ পিটার্স চলতি মাসের শুরুতেই বলেছিলেন, “আমরা পরীক্ষামূলক ভাবে নেটফ্লিক্স গেমিংয়ের একগুচ্ছ জিনিস চেষ্টা করব। কিন্তু আমি বলব যে, দীর্ঘমেয়াদী দিকটা দেখতে গেলে আমাদের দৃষ্টি আসলে পৃথিবীর সমস্ত মানুষের সঙ্গে খাপ খায় এমন চরিত্র ও গল্প নিয়ে কাজ করা।”

নেটফ্লিক্সের বর্তমানে গড়ে 1.7 মিলিয়ন ব্যবহারকারীরা গেম খেলছেন, যা একটি বড় সংখ্যার মতো শোনাতে পারে। কিন্তু এটি প্রায় 221 মিলিয়ন গ্রাহকের একটি ভগ্নাংশ মাত্র। তবে যাই হোক না কেন, নেটফ্লিক্সের এই টেস্টিং আগামী কয়েক বছরে কোম্পানির জন্য তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে পারে। নতুন সম্প্রদায়ের বৈশিষ্ট্যগুলি কখন আসবে, সে বিষয়ে সংস্থার তরফে নিশ্চিত ভাবে কিছু জানানো হয়নি।