Wordle Answer 6th June: আজকের Wordle শব্দটি একটু জটিল, সহজে বোঝা সমস্যার, দেখুন উত্তর

6th June অর্থাৎ সোমবারের Wordle সলিউশনটি একটু জটিল। আমাদের দৈনন্দিন জীবনে এই শব্দের ব্যবহার দেখা যায় না। সহজে এই শব্দ বোঝা মুশকিল।

Wordle Answer 6th June: আজকের Wordle শব্দটি একটু জটিল, সহজে বোঝা সমস্যার, দেখুন উত্তর
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 7:55 AM

Wordle Answer Today, June 6: Wordle গেমটি খেলছেন নাকি? এই গেমে রোজই থাকে একটি শব্দছক। সেই শব্দছক পূরণ করে আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। এভাবে প্রতিদিন আপনার অনুমান করা শব্দছক আপনি যত মেলাতে পারবেন, ততই বাড়বে আপনার স্কোর। তাই আপনার প্রতিদিনের Wordle স্কোর ভাল করতে, সর্বোপরি আপনার ভকাবুলারি বা শব্দভাণ্ডারের পরিধি আরও বিস্তৃত করতে, প্রতিদিন Wordle-এর সম্ভাব্য উত্তর সম্পর্কে একটা হিন্ট দিতে চলেছে টিভি ৯ বাংলা। 6th June অর্থাৎ সোমবারের Wordle সলিউশনটি একটু জটিল। আমাদের দৈনন্দিন জীবনে এই শব্দের ব্যবহার দেখা যায় না। সহজে এই শব্দ বোঝা মুশকিল। তবে চট করে বুঝতে না পারলে একটু চেষ্টা করলে হয়তো এই শব্দ বোঝা যাবে। কারণ অক্ষরগুলো একটার পরে একটা সাজানো খুব শক্ত কাজ নয়। আজকের Wordle শব্দটি বুঝতে পারলেন? না পারলে আমাদের কাছ থেকেই হিন্ট নিয়ে আর একবার চেষ্টা করুন। তার আগে Wordle এবং তার নিয়মগুলি একবার জেনে নিন।

Wordle ও তার নিয়মাবলী

Wordle আসলে একটি গেসিং গেম, যা তৈরি করেছিলেন এক মার্কিন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জোশ ওয়ার্ডল্। ২০২১ সালের ডিসেম্বর মাসেই এই গেমটি নিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে গেমটি। লাখে লাখে মানুষ প্রতিদিন এই গেম সলিউশন করছেন। চলতি বছরের জানুয়ারি মাসেই Wordle গেমটি কিনে নেয় জনপ্রিয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। তবে ফিচারে কোনও পরিবর্তন করা হয়নি।

Wordle খেলার নিয়মগুলি খুবই সহজ। অগোছালো ভাবে সাজানো পাঁচটি বর্ণের একটি শব্দমালা আপনার কাছে নিয়ে আসা হয়। সঠিক শব্দটা খুঁজে বের করার জন্য আপনাকে মোট ছয়বার সুযোগ দেওয়া হয়। ছোট বর্গক্ষেত্রে আপনি যে অক্ষরটি পূরণ করেন তা সবুজ, হলুদ বা ধূসর বর্ণ ধারণ করে। আর এই রংগুলিই হল ক্লু – আপনি সঠিক উত্তরের দিকে এগিয়ে যাচ্ছেন কি না, সেটা বোঝার জন্য।

1) বক্স যদি সবুজ হয়ে যায়, তাহলে বুঝতে হবে খোপে বসানো আপনার গেস করা বর্ণটি সঠিক এবং তা যথাযথ স্থানে বসেছে।

2) বক্স যদি হলুদ হয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনার অনুমান ঠিক, কিন্তু সঠিক জায়গায় আপনি বর্ণটি বসাননি।

3) এখন বক্সটা যদি ধূসর বর্ণের হয়ে যায়, তাহলে ধরে নিতে হবে আপনার গেস করা বর্ণটিই ভুল।

Wordle 352-এর হিন্ট এবং উত্তর

  • এই শব্দে একটিই স্বরবর্ণ রয়েছে যা দু’বার ব্যবহার হয়েছে।
  • শব্দটি শুরু হচ্ছে ‘G’ – এই অক্ষর দিয়ে।
  • এটি একটি বিশেষ্য।
  • এই শব্দের তৃতীয় এবং চতুর্থ অক্ষর হল ওই স্বরবর্ণ।

আজকের অর্থাৎ সোমবারের Wordle 352- এর উত্তর হল ‘GLOOM’। Merriam-Webster dictionary অনুসারে এই শব্দের অর্থ হল চরম দুঃখের অনুভূতি এবং হতাশা।