Wordle 360 শব্দটা আপনার ক্ষমা চেয়ে নেওয়ার মনোভাবের সঙ্গে জড়িত, গেস করতে পারলেন?

Wordle 14th June Answer Today: আজকের ওয়ার্ডেল শব্দটা খুব সহজ বললে একটু ভুল হবে। বরং বলা ভাল, ভুল কাজকর্মের পর আপনার মনোভাবের সঙ্গে জড়িত সেই শব্দ। কী জানতে ইচ্ছে করছে নিশ্চয়ই?

Wordle 360 শব্দটা আপনার ক্ষমা চেয়ে নেওয়ার মনোভাবের সঙ্গে জড়িত, গেস করতে পারলেন?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 4:17 PM

Wordle গেমটি খেলছেন নাকি? এই গেমে রোজই থাকে একটি শব্দছক। সেই শব্দছক পূরণ করে আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। এভাবে প্রতিদিন আপনার অনুমান করা শব্দছক আপনি যত মেলাতে পারবেন, ততই বাড়বে আপনার স্কোর। তাই আপনার প্রতিদিনের Wordle স্কোর ভাল করতে, সর্বোপরি আপনার ভকাবুলারি বা শব্দভাণ্ডারের পরিধি আরও বিস্তৃত করতে, প্রতিদিন Wordle-এর সম্ভাব্য উত্তর সম্পর্কে একটা হিন্ট দিতে চলেছে টিভি ৯ বাংলা। 14th June অর্থাৎ মঙ্গলবারের Wordle 360 সলিউশনটি খুবই পরিচিত শব্দ। এটি আসলে একটি পাখির ইংরেজি নাম। আজকের Wordle শব্দটি বুঝতে পারলেন? না পারলে আমাদের কাছ থেকেই হিন্ট নিয়ে আর একবার চেষ্টা করুন। তার আগে Wordle এবং তার নিয়মগুলি একবার জেনে নিন।

Wordle ও তার নিয়মাবলী

Wordle আসলে একটি গেসিং গেম, যা তৈরি করেছিলেন এক মার্কিন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জোশ ওয়ার্ডল্। 2021 সালের ডিসেম্বর মাসেই এই গেমটি নিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে গেমটি। লাখে লাখে মানুষ প্রতিদিন এই গেম সলিউশন করছেন। চলতি বছরের জানুয়ারি মাসেই Wordle গেমটি কিনে নেয় জনপ্রিয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। তবে ফিচারে কোনও পরিবর্তন করা হয়নি।

Wordle খেলার নিয়মগুলি খুবই সহজ। অগোছালো ভাবে সাজানো পাঁচটি বর্ণের একটি শব্দমালা আপনার কাছে নিয়ে আসা হয়। সঠিক শব্দটা খুঁজে বের করার জন্য আপনাকে মোট ছয়বার সুযোগ দেওয়া হয়। ছোট বর্গক্ষেত্রে আপনি যে অক্ষরটি পূরণ করেন তা সবুজ, হলুদ বা ধূসর বর্ণ ধারণ করে। আর এই রংগুলিই হল ক্লু – আপনি সঠিক উত্তরের দিকে এগিয়ে যাচ্ছেন কি না, সেটা বোঝার জন্য।

1) বক্স যদি সবুজ হয়ে যায়, তাহলে বুঝতে হবে খোপে বসানো আপনার গেস করা বর্ণটি সঠিক এবং তা যথাযথ স্থানে বসেছে।

2) বক্স যদি হলুদ হয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনার অনুমান ঠিক, কিন্তু সঠিক জায়গায় আপনি বর্ণটি বসাননি।

3) এখন বক্সটা যদি ধূসর বর্ণের হয়ে যায়, তাহলে ধরে নিতে হবে আপনার গেস করা বর্ণটিই ভুল।

Wordle 360-এর হিন্ট এবং উত্তর

1) আজকের শব্দতে রয়েছে তিনটি স্বরবর্ণ বা ভাওয়েল।

2) শব্দটা শুরু হচ্ছে ইংরেজি বর্ণমালার ‘A’ দিয়ে।

3) এটি একটি ক্রিয়া পদ।

4) শেষ দুটি স্বরবর্ণের অবস্থান শব্দের 3 এবং 5 নম্বর স্থানে।

5) কোনও শব্দের পুনরাবৃত্তি হয়নি।

এবার কি সেই শব্দটা বুঝতে পারলেন? না পারলে এবার সঠিক উত্তরটা জেনে নিন।

Wordle 360-এর উত্তরটি হল ‘ATONE’। কেমব্রিজ ডিকশনারি অনুযায়ী, ‘ATONE’ শব্দের অর্থ হল, আপনি খারাপ কিছু করেছেন বা সাফল্যে ব্যর্থ হয়েছেন তা বোঝাতে আপনি ক্ষমাপ্রার্থী।