Cloth Dryer: দিনভর বৃষ্টিতে শুকোচ্ছে না জামা-কাপড়, কয়েক সেকেন্ডে সেই কাজ করবে সস্তার এই মেশিন

Cloth Dryer Machine: শুকনো হওয়ার পরেও জামা কাপড় থেকে গন্ধ ছাড়তে থাকে। এই সব সমস্যার সমাধান আছে। তার জন্য আপনাকে সামান্য কিছু টাকা খরচ করতে হবে। আপনাকে এমন একটি মেশিনের কথা জানানো হবে, যাতে আপনি কয়েক মিনিটেই জামা কাপড় শুকিয়ে ফেলতে পারবেন।

Cloth Dryer: দিনভর বৃষ্টিতে শুকোচ্ছে না জামা-কাপড়, কয়েক সেকেন্ডে সেই কাজ করবে সস্তার এই মেশিন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2023 | 9:53 AM

বর্ষায় যতই জানলা দরজা খোলা রাখুন না কেন, একটা স্যাঁতসেঁতে ভাব থেকেই যায়। এখনও সেভাবে বর্ষা আসেনি। কিন্তু হাতে গোনা আর কয়েকটা দিন। তারপরে মেঘলা আকাশে রোদের দেখা পাওয়া মুশকিল হয়ে যাবে। আর বর্ষাকালের সবথেকে বড় সমস্যা হল জামা কাপড় শুকাতে চায় না। তার উপরে তো আর এক সমস্যা থেকেই যায়, একটু রোদ উঠেছে দেখে আপনি যখনই সব জামা কাপড় মেলেন, ঠিক তারপরেই ফের বৃষ্টি। অনেকের বাড়িতে ওয়াশিং মেশিন আছে, ফলে তারা মেশিনেও কিছুটা শুকিয়ে নিতে পারেন। কিন্তু শুকনো হওয়ার পরেও জামা কাপড় থেকে গন্ধ ছাড়তে থাকে। এই সব সমস্যার সমাধান আছে। তার জন্য আপনাকে সামান্য কিছু টাকা খরচ করতে হবে। আপনাকে এমন একটি মেশিনের কথা জানানো হবে, যাতে আপনি কয়েক মিনিটেই জামা কাপড় শুকিয়ে ফেলতে পারবেন।

কোথা থেকে কিনবেন?

আপনি Amazon থেকে 5,799 টাকায় DMR-DO-55A সেমি-অটোমেটিক 5 কেজি স্পিন ড্রায়ার কিনতে পারবেন। এটি একটি ড্রায়ার মেশিন। এটি ওয়াশিং মেশিন থেকে একেবারেই আলাদা। এটি শুধুমাত্র কাপড় শুকানোর জন্য ব্যবহার করতে পারেন। এর সবথেকে ভাল সুবিধা হল, আপনাকে এর জন্য ঘরে বিরাট কোনও জায়গা করতে হবে না। এটি সাইজে অনেকটাই ছোট। এমনকি আপনার ইলেকট্রিক বিলও বাড়াবে না।

এই টপ লোড ড্রায়ার মেশিনে আপনি একসঙ্গে 5 কেজি জামা কাপড় শুকাতে পারবেন। এর মোটর 320W। যদি আপনার বাড়িতে ড্রায়ার ছাড়াই একটি ওয়াশিং মেশিন থাকে, তবে আপনি এই মেশিনটি কিনে ফেলতেই পারেন। এটিতে শুকানোর পর জামা কাপড়ে কোনও রকম গন্ধ থাকে না।

কীভাবে এতে জামা কাপড় শুকাবেন?

প্রথমে ভিজে জামাকাপড় এই মেশিয়ে দিয়ে দিতে হবে। তবে খেয়াল রাখবেন, যেন প্রচুর জল না থাকে। চেষ্টা করবেন জামা থেকে সমস্ত জল চিপে বের করে নেওয়ার। তারপরে মেশিনে দিয়ে সুইচ অন করে দেবেন। এতে আপনি বিভিন্ন ধরনের মোডও পাবেন। সুইচ অন করার পরে উপরের ঢাকনাটি বন্ধ করে দিতে হবে। এভাবে কয়েক মিনিট চালালেই আপনার জামা কাপড় শুকিয়ে যাবে। তবে এতে কাপড় পুরোপুরি শুকায় না। তবে 80-90 শতাংশ শুকিয়ে দেবে। এর পরে আপনাকে কিছুক্ষণ সূর্যের আলোতে সেই জামা কাপড় রাখতে হবে।