নতুন বছরে বাড়তে চলেছে রির্চাজের মূল্য, কপালে চিন্তার ভাঁজ মোবাইল গ্রাহকদের!

TV9 বাংলা ডিজিটাল : নতুন বছর আসতে প্রায় মাস দেড়েক বাকি। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে নতুন বছর নিয়ে না না চিন্তাভাবনা। আর্থিক প্ল্যানও তৈরি করে ফেলেছেন অনেকে। তবে মাথায় রাখুন আগামী বছর থেকে কিন্তু আপনার খরচা বাড়বে । আর খরচা বাড়াবে আপনার সাধের মোবাইল ফোনটি। ২০২১ সাল থেকে বাড়তে চলেছে আপনার মোবাইলের পিছনে খরচ। আগামী […]

নতুন বছরে বাড়তে চলেছে রির্চাজের মূল্য, কপালে চিন্তার ভাঁজ মোবাইল গ্রাহকদের!
মোবাইল রির্চাজ
রণজিৎ দে

| Edited By: amartya mukhopadhaya

Nov 23, 2020 | 8:00 AM

TV9 বাংলা ডিজিটাল : নতুন বছর আসতে প্রায় মাস দেড়েক বাকিইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে নতুন বছর নিয়ে না না চিন্তাভাবনা। আর্থিক প্ল্যানও তৈরি করে ফেলেছেন অনেকে। তবে মাথায় রাখুন আগামী বছর থেকে কিন্তু আপনার খরচা বাড়বে । আর খরচা বাড়াবে আপনার সাধের মোবাইল ফোনটি

২০২১ সাল থেকে বাড়তে চলেছে আপনার মোবাইলের পিছনে খরচ। আগামী বছরের শুরুতেই রির্চাজ মূল্য বৃদ্ধি করতে চলেছে কয়েকটি টেলিকম সংস্থা। এদের মধ্যে রয়েছে, ভোডাফোন (Vi) ও এয়ারটেল (Airtel)। ভোডাফোন (Vi) বাড়াবে প্রায় ১৫২০% সম্প্রতি ভোডাফোন ও আইডিয়া মিলে তৈরি হয়েছে ভি‘ (Vi)। শোনা যাচ্ছে, রিলায়েন্স জিও (Jio) ও এয়ারটেল র সঙ্গে প্রতিযোগিতায় কিছুটা পিছিয়ে পড়েছে ভোডাফোন (Vi)

এখনও পর্যন্ত এয়ারটেল মূল্য বৃদ্ধির পরিমাণ সম্পর্কে তেমন কিছু জানা যায় নি।  রিপোর্ট থেকে  জানা গিয়েছে, এই বছরের শেষেই হয়ত মূল্য বৃদ্ধি করতে পারে ভোডাফোন (Vi)। তবে প্রাথমিক ভাবে ২৫% পর্যন্ত মূল্য বৃদ্ধি হবে মনে করা হলেও, বাস্তবে হয়ত কমই বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে রিলায়েন্স জিও (Jio),ভোডাফোন (Vi) ও এয়ারটেল (Airtel) মূল্য বৃদ্ধি করেছিল ২০১৯ সালের ডিসেম্বরে মাসে । ভোডাফোনআইডিয়া (Vi)-র ম্যানেজিং ডিরেক্টর রবিন্দর টক্কর এক বিবৃতিতে জানিয়েছিলেন, প্রয়োজনে মূল্য বৃদ্ধি থেকে তাঁরা পিছপাহবেন না।

গত জুলাইসেপ্টেম্বর ত্রৈমাসিকে প্রায় ৭০ লক্ষ নতুন গ্রাহক হয়েছে জিওর। এয়ারটেলর প্রায় ১ কোটি ৪০ লক্ষ গ্রাহক বেড়েছে। অন্যদিকে ভোডাফোন হারিয়েছে প্রায় ৮০ লক্ষ গ্রাহক! বাকি দুই বেসরকারি টেলিকম সংস্থার মতো মুকেশ আম্বানির সংস্থাও মূল্য বৃদ্ধি করবে কি না , এখন সেটাই দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla